• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভেনিজুয়েলায় সরকারবিরোধী বিক্ষোভে নিহত ৩

আরটিভি অনলাইন ডেস্ক

  ২০ এপ্রিল ২০১৭, ১১:০৭

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর বিরুদ্ধে বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে নিহত হয়েছেন ৩ জন। রাজধানী কারাকাসে এক কিশোর ও কলম্বিয়া সীমান্ত সংলগ্ন সান ক্রিস্টোবালে অপর এক নারী গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এছাড়া রাজধানীর দক্ষিণাঞ্চলে জাতীয় রক্ষীবাহিনীর এক সদস্যকে হত্যা করা হয়।

নতুন করে রাষ্ট্রপতি নির্বাচন ও বিরোধীদলীয় রাজনীতিবিদদের মুক্তির দাবিতে হাজার হাজার মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করছে । এসময় তারা পুলিশের উপর আক্রমণ চালায় বলে অভিযোগ করেছেন প্রেসিডেন্ট মাদুরো।

এছাড়া দোকানপাট লুটসহ অন্যান্য অভিযোগে অন্তত ৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় সরকার সমর্থকরাও প্রতিবাদ মিছিল করেছে।

দেশটিতে চলমান অর্থনৈতিক সংকটের মাত্রা বেড়ে যাওয়ায় প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর ওপর চাপ বাড়ছে। তিনি দেশটিতে স্বৈরতন্ত্র কায়েম করেছেন বলে সরকার বিরোধীরা অভিযোগ করছে।

গেলো সপ্তাহে মঙ্গলবার ভোরে ভেনিজুয়েলার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য বলিভারে মাদুরো একটি সামরিক অনুষ্ঠানে যোগ দেন। এ সময় বিক্ষোভকারীরা তাকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে মারে।

এ নিয়ে গেলো শুক্রবার দেশটিতে সবশেষ সরকারবিরোধী বিক্ষোভ হয়। বিরোধীদলীয় নেতা হেনরিক কাপ্রিলেসকে ১৫ বছরের জন্য প্রকাশ্যে জনসভা করতে না দেয়ার সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভটি হয়।

এপি / এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh