Mir cement
logo
  • ঢাকা রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮

কা'মড় বসালেই দাঁত ভে'ঙে দেয়ার হুঁ'শিয়ারি পুতিনের

রাশিয়ায় কামড় বসালেই দাঁত ভেঙে দেয়ার হুঁশিয়ারি পুতিনের
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রাশিয়ার শত্রুদের ‘দাঁত ভেঙে দেয়ার’ হুমকি দিয়েছেন। বৃহস্পতিবার (২০ মে) রাশিয়ার এক সরকারি বৈঠকে পুতিন এই মন্তব্য করেন।

পশ্চিমাদের সঙ্গে রাশিয়ার সম্পর্কে গভীর সংকটের মধ্যে পুতিন এমন মন্তব্য করলেন। পুতিন বলেছেন, যে বা যারা তার দেশ আক্রমণ করবে কিংবা বিশাল ভূখণ্ডে নজর দেবে, তাদের দাঁত ভেঙে দেবে রাশিয়া।

এদিন পুতিন আরও বলেন, প্রতিবার রুশ জাতি যখনই শক্তিশালী হয়ে ওঠে, শত্রুরা রাশিয়ার ডানা ছেঁটে দিতে চায়। প্রত্যেকে আমাদের কোথাও না কোথাও কামড় বসাতে চায়। কিংবা কামড় বসিয়ে আমাদের কাছ থেকে কিছু নিয়ে যেতে চায়। কিন্তু যারা এসব করতে চায়, তাদের জানা উচিত যে আমরা তাদের দাঁত ভেঙে দেব, যাতে তারা কামড় দিতে না পারে।

১৯৯১ সালে সোভিয়েত ইউনিয়নের পতনের পরও যে ভূখণ্ডের দিক দিয়ে এখনও রাশিয়া বিশ্বের সবচেয়ে বড় দেশ, সে কথা মনে করিয়ে দেন পুতিন। তিনি বলেন, দেশকে রক্ষার জন্য সশস্ত্র বাহিনীর বিকাশ জরুরি। কে বা কারা রাশিয়ার শত্রু, তার নাম অবশ্য উল্লেখ করেননি পুতিন। তবে সাম্প্রতিক সময়ে ইউক্রেনসহ বিভিন্ন ইস্যুতে পশ্চিমাদের সঙ্গে রাশিয়ার উত্তেজনা চলছে।

পুতিন যেদিন শত্রুদের দাঁত ভেঙে দেওয়ার হুমকি দিয়েছেন, ঠিক তার আগের দিন বুধবার আইসল্যান্ডে আর্কটিক কাউন্সিল সম্মেলনের ফাঁকে রাশিয়া ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীরা বৈঠক করেন। আলোচনায় উভয় পক্ষই সম্পর্কোন্নয়নে একসঙ্গে কাজ করতে সম্মত হয়।

টিএস/পি

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS