Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ মে ২০২১, ১৮:৪৫
আপডেট : ২০ মে ২০২১, ১৯:১৪

ফিলিস্তিনকে সমর্থনের আহ্বান জানিয়ে গুগলকে চিঠি দিলো ২৫০ ইহুদি

ফিলিস্তিনকে সমর্থনের আহ্বান জানিয়ে গুগলকে চিঠি দিলো ২৫০ ইহুদি
সংগৃহীত ছবি

টেক জায়ান্ট গুগলকে অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি দখলদার বাহিনীর চলমান হামলার নিন্দা এবং ফিলিস্তিনিদের সমর্থনের আহ্বান জানিয়ে চিঠি দিয়েছে প্রতিষ্ঠানটির ২৫০ ইহুদি কর্মী।

ওই কর্মীদের ‘জিউশ ডায়াস্পোরা ইন টেক’ নামে একটি সংগঠন আছে। সংগঠনটি গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাইকে একটি চিঠি দিয়েছে। চিঠিতে ফিলিস্তিনিদের সহায়তার জন্য গুগল ইসরায়েলি মানবিক গোষ্ঠীগুলোকে যে সহায়তা প্রদান করে, সেগুলো তদারকি করার আহ্বান জানিয়েছেন তারা।

‘জিউশ ডায়াস্পোরা ইন টেক’ চিঠিতে যেসব কোম্পানি ও প্রতিষ্ঠানগুলো ফিলিস্তিনিদের ওপর হামলায় সহায়তা করছে, সেগুলোর সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক পর্যালোচনা করার জন্য গুগলের অভিভাবক প্রতিষ্ঠান অ্যালফাবেটকে আহ্বান জানিয়েছে। এ ছাড়া ফিলিস্তিনিরা ইসরায়েলি ও ফিলিস্তিনি বাহিনীর মধ্যে চলমান সংঘাতের কারণে ফিলিস্তিনের মানুষ যে ভয়াবহ ক্ষতিগ্রস্ত হচ্ছে, তার প্রকাশ্য স্বীকৃতি দেয়ার দাবি জানানো হয়েছে।

প্রসঙ্গত, টানা ১১ দিন ধরে ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সংঘাত চলছে। এতে এখন পর্যন্ত ৬৫ শিশু ও ৩৯ জন নারীসহ ২৩০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর আহত হয়েছেন অন্তত ১ হাজার ৭১০ জন। সূত্র : আরব নিউজ

টিএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS