Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

ইসরায়েলের সমর্থনে তেল আবিবে জার্মানের পররাষ্ট্রমন্ত্রী

ইসরায়েলের সমর্থনে তেল আবিবে জার্মানের পররাষ্ট্রমন্ত্রী
জার্মানির পররাষ্ট্রমন্ত্রী হাইকো মাশ

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলের বর্বরতাকে সমর্থন জানিয়ে তেল আবিব সফর করছেন জার্মানির পররাষ্ট্রমন্ত্রী হাইকো মাশ।

অবরুদ্ধ গাজায় ইসরায়েলের নির্বিচার হামলার ১০ দিন পর এই তেল আবিব সফরে গেলেন জার্মান পররাষ্ট্রমন্ত্রী।

বৃহস্পতিবার (২০ মে) এ সফরে তিনি ইহুদিবাদি দখলদার রাষ্ট্র ইসরায়েল ও গাজা উপত্যকার প্রতিরোধ সংগঠন হামাসের মধ্যে যুদ্ধবিরতিরও আহ্বান জানান।

ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজির সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে জার্মানির পররাষ্ট্রমন্ত্রী মাশ বলেন, ইসরায়েলের প্রতি সংহতি জানাতে এখানে এসেছি। ব্যাপক মাত্রায় অগ্রহণযোগ্য হামলা থেকে নিজেদের রক্ষার অধিকার ইসরায়েলের আছে।

ইসরায়েলের সেনাবাহিনীর দাবি, ১০ মে থেকে অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে হামাস চার হাজারের বেশি রকেট ইসরায়েলের দিকে নিক্ষেপ করেছে।

সংবাদ সম্মেলনে মাশ বলেন, একটা বিষয় আবার পরিষ্কার করে বলতে চাই। ইসরায়েল ও জার্মানিতে বসবাসরত সব ইহুদির নিরাপত্তা নিয়ে জার্মানির নতুন করে আলোচনার কিছু নেই। এ নিয়ে ইসরায়েল চিরকাল আমাদের ওপর আস্থা রাখতে পারে।

তিনি বলেন, ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে উত্তেজনা শুরুর পর থেকে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী আশকেনাজির সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে জার্মানির। একই সঙ্গে এ বিষয়ে মিসর, কাতার, জর্ডান ও যুক্তরাষ্ট্রের কূটনীতিকদের সঙ্গেও আলোচনা চলছে।

জার্মান পররাষ্ট্রমন্ত্রী বলেন, আশা করি যুদ্ধবিরতিতে পৌঁছানোর চেষ্টা সফল হবে। পশ্চিম তীরের রামাল্লাহ শহরে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে জার্মানির পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাতের কথা রয়েছে তার। সূত্র : বিবিসি

টিএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS