• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফি'লিস্তি'নিদের অধিকার আদায়ে বাইডেনের মুখোমুখি রাশিদা তালিব

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ মে ২০২১, ১২:২৮
Rashida Tlaib Confronts Biden On Continued Israeli Support Amid Gaza Bloodshed
সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মুখোমুখি হয়েছেন মিশিগানের কংগ্রেস প্রতিনিধি রাশিদা তালিব। মঙ্গলবার তিনি মার্কিন প্রেসিডেন্টের মুখোমুখি হয়ে ফিলিস্তিনিদের নিয়ে নিজের উদ্বেগের কথা প্রকাশ করেন। এসময় তিনি ইসরায়েল সরকারের প্রতি বাইডেনের আর্থিক ও কূটনৈতিক সহায়তার বিষয়টি নিয়েও আলোচনা করেন। খরব হাফপোস্টের।

মার্কিন কংগ্রেসে তালিব হচ্ছেন একমাত্র ফিলিস্তিনি আমেরিকান সদস্য। মঙ্গলবার তালিব যখন ডেট্রয়টে বাইডেনের মুখোমুখি হন তখন তার সঙ্গে মিশিগানের আরেকজন ডেমোক্রেটিক রিপ্রেজেন্টেটিভ ডেবি ডিংগেলও উপস্থিত ছিলেন। বাইডেনের সঙ্গে কয়েক মিনিট কথা বলার পর তার সঙ্গে হাত মেলান তালিব। তবে দূরে থাকায় উভয়ের মধ্যে কি আলোচনা হয়েছে তার শুনতে পায়নি রিপোর্টাররা।

পরে তালিবের একজন সহযোগী বলেন, ফিলিস্তিনিদের মানবাধিকার নিয়ে নিজের উদ্বেগের কথা বাইডেনকে জানিয়েছেন তালিব। বেসামরিক ব্যক্তিদের রক্ষায় বাইডেনকে আরও কার্যকর পদক্ষেপ নিতেও আহ্বান জানান তিনি। এসময় তালিব আরও বলেন, ইসরায়েলের সরকার এবং প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর প্রতি বর্তমান এবং দীর্ঘদিন যাবৎ মার্কিন ‘নিশর্ত সমর্থনের’ কারণে হত্যা বন্ধ করা যাচ্ছে না।

যুক্তরাষ্ট্র প্রতি বছর ইসরায়েলকে ৩.৪ বিলিয়ন ডলার সামরিক সহায়তা দেয়। বাইডেনের সঙ্গে আলোচনা তালিব সেই কথাও তুলে ধরেন। তিনি বলেন, ফিলিস্তিনিদের বিরুদ্ধে অপরাধ চালিয়ে যেতে যুক্তরাষ্ট্র চরম ডানপন্থী নেতানিয়াহু সরকারকে প্রতি বছর কোটি কোটি অর্থ সহায়তা দিতে পারে না। তিনি জানান, স্কুলের মতো জায়গা বোমা হামলা সহ্য করা হবে না। আর এসব হামলায় মার্কিন অস্ত্র ব্যবহার করা হচ্ছে বলেও জানান তিনি।

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর
গাজায় এক কবর থেকেই উঠে আসছে শত শত লাশ
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
X
Fresh