• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভূমধ্যসাগরে ৫০ অভিবাসীর সলিল সমাধি, ৩৩ বাংলাদেশি জীবিত উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ মে ২০২১, ২০:২৬
More than 50 migrants drown off Tunisia's coast, 33 Bangladeshi rescued
সংগৃহীত

তিউনিসিয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটির উপকূলে অভিবাসীবোঝাই একটি নৌকাডুবির ঘটনায় ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এসময় আরও ৩৩ জন জনকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া সবাই বাংলাদেশি বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর আফ্রিকা নিউজের।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহামেদ জেকরি বলেছেন, অভিবাসীবোঝাই একটি নৌকা তিউনিসিয়ার দক্ষিণপূর্ব এসফক্স উপকূলে সোমবার ডুবে যায়। পরে নিখোঁজ যাত্রীদের খোঁজে নৌবাহিনীর ইউনিট পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ওই নৌকায় প্রায় ৯০ জন অভিবাসী প্রত্যাশী ছিল বলে জানা গেছে। আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) ভূমধ্যসাগর সমন্বয় অফিসের একজন মুখপাত্র ফ্লাভিও দি জিয়াকোমো টুইট করে জানিয়েছে, জীবিত উদ্ধার হওয়া সবাই বাংলাদেশি। অভিবাসীদের নিয়ে ওই নৌকাটি রোববার লিবিয়ার জাওয়ারা থেকে রওনা দিয়েছিল।

এদিকে নৌকাডুবির ঘটনায় নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এদিকে সোমবারও শতাধিক অভিবাসীকে উদ্ধার করেছে তিউনিসিয়ার নৌবাহিনী। ওই নৌকার অধিকাংশ আরোহী বাংলাদেশ ও সুদানর নাগরিক বলে জানিয়েছে তারা। তারা বলছে, জেরবা দ্বীপের অদূরে ‘ডুবে যাওয়ার’ আগে তাদের উদ্ধার করা হয়।

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোজাম্বিক উপকূলে নৌকাডুবি, ৯০ জনেরও বেশি নিহত
ট্রলারডুবি : কনস্টেবলসহ দুজনের মরদেহ উদ্ধার
সেনেগালে নৌকাডুবিতে অন্তত ২০ অভিবাসীর মৃত্যু
তিউনিসিয়ায় নৌ-দুর্ঘটনায় নিহত ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে 
X
Fresh