Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

ভারতে করোনায় একদিনে ৫০ চিকিৎসকের মৃত্যু

ভারতে করোনায় একদিনে ৫০ চিকিৎসকের মৃত্যু
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন লাখ লাখ মানুষ। হু হু করে বাড়ছে মৃত্যু। সে মৃত্যুর তালিকায় একদিনে মারা গেলেন ৫০ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। ভারতের মেডিকেল অ্যাসোসিয়েশনের (আইএমএ) বরাত দিয়ে সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার এক বিবৃতিতে আইএমএ’র পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতে চলমান করোনার দ্বিতীয় ঢেউয়ে এ পর্যন্ত ২৪৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। তার মধ্যে রোববার (১৬ মে) একদিনেই দেশজুড়ে মারা গেছেন ৫০ জন চিকিৎসক। এর মধ্যে বিহারে সবচেয়ে বেশি ৬৯ জন। এছাড়াও, উত্তর প্রদেশে ৩৪ জন ও দিল্লিতে ২৭ চিকিৎসক মারা গেছেন।

ভারতে এ পর্যন্ত ৯৮০ ডাক্তার মারা গেছেন উল্লেখ করে আইএমএ’র প্রতিবেদনে জানানো হয়েছে, করোনার প্রথম ঢেউয়ে দেশটিতে মারা গেছেন ৭৩৬ জন চিকিৎসক। দ্বিতীয় ঢেউয়ে মারা যাওয়া ডাক্তারদের মধ্যে মাত্র তিন শতাংশ টিকার পুরো ডোজ নিয়েছিলেন।

আইএমএর সাধারণ সম্পাদক ডা. জয়েশ লেলে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি অনলাইনকে বলেন, ‘দেশজুড়ে একদিনে ৫০ জন চিকিৎসকের মারা যাওয়া অত্যন্ত দুঃখজনক।

এর মধ্যে দিয়ে করোনার দ্বিতীয় ঢেউয়ের মেয়াদে মৃত চিকিৎসকদের সংখ্যা দাঁড়াল ২৪৪ জনে। অনেক ডাক্তার এখনো ভ্যাকসিন নেননি এবং ফ্রন্টলাইনে থাকা সব ডাক্তারের টিকা নেওয়া নিশ্চিত করতে সংস্থাটি যথাসাধ্য চেষ্টা করবে।’

এমআই/পি

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS