• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নিজ প্রতিষ্ঠানেরই নারী কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়েন বিল গেটস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ মে ২০২১, ১১:৪১
নিজ প্রতিষ্ঠানেরই কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়েন বিল গেটস
বিল গেটস

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস নিজের গড়া প্রতিষ্ঠানেরই এক নারী কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্কের কারণে তদন্তের মুখে পড়ে মাইক্রোসফট থেকে পদত্যাগে বাধ্য হয়েছিলেন।

তখন মেলিন্ডার সঙ্গে তার বিয়ের মাত্র ছয় বছর পূর্ণ হয়েছে। রোববার প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন মিডিয়া ওয়াল স্ট্রিট জার্নাল।

দুই দশকের আগের ঘটনায় মাইক্রোসফট প্রতিষ্ঠাতার বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল মাইক্রোসফট করপোরেশনের পরিচালনা বোর্ড।

ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, ঘটনাটি দুই দশকের পুরনো হলেও মাইক্রোসফট এ বিষয়ে জানতে পারে ২০১৯ সালের শেষ ভাগে। মাইক্রোসফটের এক নারী প্রযুক্তিবিদ চিঠি দিয়ে সংস্থাটিকে জানান বিলের সঙ্গে বহু বছরের শারীরিক সম্পর্কের কথা।

এ বিষয়ে সময় নষ্ট না করে তখনই তদন্তের নির্দেশ দিয়েছিল সংশ্লিষ্ট বোর্ড। এমনকি নিরপেক্ষ বিচারে যাতে কোনোরকম সমঝোতা না হয়, তাই মামলাটির দায়িত্ব দেওয়া হয় এমন একটি আইনি সংস্থাকে যারা মাইক্রোসফটের সঙ্গে যুক্ত নয়।

কিন্তু এর কিছুদিন পরই বিল গেটস তার পদ থেকে ইস্তফা দেন। ফলে মাঝপথে থমকে যায় তদন্তটিও। তবে বিষয়টি বন্ধুত্বপূর্ণভাবে দুই পক্ষের সম্মতিতেই শেষ হয়েছিল। নারী কেলেঙ্কারিতে জড়িয়েই পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন বিল গেটস।

যদিও তিনি তখন পদত্যাগের অন্য কারণ দেখিয়েছিলেন। তখন মাইক্রোসফট প্রতিষ্ঠাতা জানিয়েছিলেন, এবার সমাজ কল্যাণমূলক কাজে মন দিতে চান তিনি।

টিএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh