Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

এবার লেবাননে হা'মলা করল ই'সরা'য়েল, ২২ বো'মা নিক্ষেপ

এবার লেবাননে ২২টি বোমা ছুড়লো বর্বর ইসরায়েল
সংগৃহীত ছবি

ফিলিস্তিনের গাজা উপত্যকার পর সীমান্তবর্তী দেশ লেবাননেও হামলা চালিয়েছে বর্বর ইহুদিবাদি দেশ ইসরায়েল। সোমাবার লেবাননে ইসরায়েলি বাহিনী ২২টি বোমা ছোড়ে।

এক বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী জানায়, লেবানন থেকে ক্ষেপণাস্ত্র হামলার জবাবে পাল্টা আক্রমণ করা হয়েছে। তবে লেবানন থেকে সোমবার ছোড়া ছয়টি ক্ষেপণাস্ত্রের একটিও লক্ষ্যে আঘাত হানতে পারেনি। তার আগেই সেগুলো ধ্বংস করে দেয়া হয়েছে।

সেনাবাহিনী আরও জানায়, যেখান থেকে ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়, কেবল সেখানেই হামলা চালায় ইসরায়েল। তবে লেবানন সেনাবাহিনীর একটি সূত্র জানিয়েছে, ছয়টি নয়, দেশটির দক্ষিণাঞ্চল থেকে সোমবার ইসরায়েলের দিকে তিনটি রকেট ছোড়া হয়।

গত সপ্তাহে ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামলা শুরুর পর এ নিয়ে দ্বিতীয়বার লেবাননের ভূখণ্ড থেকে ইসরায়েলের দিকে ক্ষেপণাস্ত্র ছোড়ার ঘটনা ঘটল।

এর আগে গত বৃহস্পতিবার লেবাননের দক্ষিণাঞ্চলে ফিলিস্তিনি শরণার্থী শিবির রাশিদিয়ার কাছের এলাকা থেকে ইসরায়েলের দিকে তিনটি রকেট ছোড়া হয়। তিনটি রকেটই সাগরে পড়েছে বলে জানায় ইসরায়েলি সেনাবাহিনী।

লেবাননের সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী ও ইসরায়েলের কট্টর বিরোধী হিজবুল্লাহর একটি ঘনিষ্ঠ সূত্রের দাবি, এসব হামলার সঙ্গে সংগঠনটির কোনো সম্পৃক্ততা নেই।

লেবাননের দক্ষিণে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন টুইটারে জানিয়েছে, অঞ্চলটির পরিস্থিতি বর্তমানে শান্ত। দুই দেশের সঙ্গেই যোগাযোগ অব্যাহত রেখেছে জাতিসংঘ।

গাজা উপত্যকায় ইসরায়েলের সামরিক আগ্রাসনের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে লেবাননে। গত সপ্তাহে সীমান্তের কাছে একটি মিছিলে ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে নিহত হয় এক বিক্ষোভকারী।

লেবাননের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে বলা হয়, বেশ কয়েকজন তরুণ বিক্ষোভকারী উত্তর সীমান্তবর্তী শহর মেতুলায় প্রবেশের চেষ্টা করলে গুলি চালায় ইসরায়েলি সীমান্তরক্ষীরা। সূত্র : এএফপি

টিএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS