Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

ফের একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড গড়লো ভারত

ফের একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড গড়লো ভারত
সংগৃহীত ছবি

মহামারি করোনার দ্বিতীয় ঢেউয়ে পর্যদুস্ত ভারতে ফের একদিনে সর্বোচ্চ মৃত্যুর নতুন রেকর্ড গড়লো ভারত। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী সোমবার দেশটিতে মারা গেছেন ৪ হাজার ৩২৯ জন।

এর আগে বিশ্বের কোনো দেশে করোনায় এক দিনে এত সংখ্যক মৃত্যুর ঘটনা ঘটেনি।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, সোমবার সবচেয়ে বেশি সংখ্যক মৃত্যু ঘটেছে মহারাষ্ট্রে। দেশটির পশ্চিমাঞ্চলীয় এই রাজ্যটিতে এই দিন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১৬ জন।

এই তালিকায় মহারাষ্ট্রের পরেই আছে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্নাটক। সোমবার সেখানে মারা গেছেন ৪৭৬ জন করোনা রোগী।

৩০০ মৃত্যু নিয়ে তালিকায় তৃতীয় স্থানে আছে যথাক্রমে দিল্লি ও দক্ষিণ ভারতের অপর রাজ্য তামিলনাড়ু। উত্তর ভারতের বৃহত্তম রাজ্য উত্তরপ্রদেশ আছে চতুর্থ অবস্থানে। সোমবার সেখানে মারা গেছেন ২৮৫ জন করোনা রোগী।

এছাড়া ভারতের পাঞ্জাব, রাজস্থান, ছত্তিশগড়, পশ্চিমবঙ্গ, উত্তরাখণ্ড, হরিয়াণা, অন্ধ্রসহ মোট ১২ টি রাজ্যের প্রতিটিতে সোমবার শতাধিক করোনা রোগীর মৃত্যু হয়েছে।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৫২ লাখ ২৭ হাজার ৯৭০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৭৮ হাজার ৭৫১ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (১৮ মে) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১০ হাজার ৭৩৩ জন।

এখন পর্যন্ত বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৪ লাখ ৪ হাজার ২৭৯ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৪২ লাখ ৬৫ হাজার ৬৮৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ২৮২ জন।

টিএস

RTV Drama
RTVPLUS