Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

ই'স'রায়ে'লের কাছে ৬ হাজার কোটি টাকার অত্যাধুনিক বো'মা বি'ক্রির অনুমোদন

ইসরায়েলে কাছে ৭৩ কোটি টাকার অত্যাধুনিক বোমা বিক্রির অনুমোদন দিলো বাইডেন
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

দখলদার ইহুদিবাদি খুনি ইসরায়েলের কাছে ৭৩৫ মিলিয়ন ডলার বা ৬ হাজার ২৩৩ কোটির বেশি বাংলাদেশি টাকা সমমূল্যের অস্ত্র বিক্রির অনুমোদন দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

ফিলিস্তিনে চলমান ইসরায়েলি আগ্রাসনের মধ্যেই দেশটির কাছে এই অস্ত্র বিক্রির অনুমোদনের খবরটি প্রকাশ পেল।

প্রস্তাবিত এই অস্ত্র বিক্রির বিষয়ে মার্কিন কংগ্রেসকে আনুষ্ঠানিকভাবে গত ৫ মে জানানো হয়েছিল। যা ইসরায়েল ও ফিলিস্তিনের পাল্টাপাল্টি হামলারও পাঁচ দিন আগে।

তবে এ সময়ে ইসরায়েলের কাছে অস্ত্র বিক্রির অনুমোদন দেয়ায় কয়েজন সহকর্মী ও ডেমোক্র্যাট সদস্য বাইডেনের সমালোচনা করেছেন।

দেশটির পররাষ্ট্রনীতি বিষয়ক কমিটি ও ডেমোক্র্যাট সদস্য জানিয়েছেন, চাপ দিয়ে যুদ্ধ বিরতির বিষয়ে রাজি না করিয়ে ইসরায়েলের কাছে এই অত্যাধুনিক বোমা বিক্রির মানেই হলো আরও হত্যাযজ্ঞ চালানো অনুমতি দেওয়া।

এদিকে গত সোমবার (১০ মে) শুরু হওয়া ইসরায়েল-ফিলিস্তিন পাল্টাপাল্টি হামলায় এখন পর্যন্ত অন্তত ২১২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে ৬১ শিশু ও ৩৬ জন নারীও রয়েছে। দেড় হাজারেরও বেশি মানুষ আহত হয়েছে ইসরায়েলি বর্বরতায়।

এর আগে, ইসরায়েলের আশকেলন ও বের্শেবা শহরে রকেট হামলা চালিয়েছে হামাস। এ হামলায় দুই শিশুসহ ১০ জন ইসরাইলি নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

ইসরায়েল ও ফিলিস্তিনের চলামান হামলার ঘটনায় গতকাল রোববার জাতিসংঘের নিরাপত্তা পরিষদ এক জরুরি বৈঠকে বসেছিল। তবে আলোচনা ফলপ্রসূ হয়নি। এমনকি হামলা ঘটনায় উদ্বেগ জানিয়ে একটি যৌথ বিবৃতি দিতেও ব্যর্থ হয়। সূত্র : বিবিসি

টিএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS