• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফিলিস্তিন ইস্যুতে ইরানের আন্তঃ ধর্মীয় সংলাপ বিষয়ক পরিষদের চেয়ারম্যানের বার্তা

আরটিভি নিউজ

  ১৭ মে ২০২১, ০৯:৩০

বিসমিল্লাহির রাহমানির রাহিম। শীর্ষ ধর্মীয় নেতৃবৃন্দ, মহান ও বিশিষ্ট ব্যক্তিবর্গ, সম্মানিত চিন্তাবিদ এবং সারা বিশ্বের মুক্তিকামি মানুষ এবং সকল সত্যানুসন্ধানীর প্রতি রইল আমার সালাম ও আন্তরিক শুভেচ্ছা।

শান্তি ও প্রশান্তির আলোয় বেঁচে থাকার ঐশি নেয়ামত মানুষের জন্য মহান আল্লাহ তায়ালার এক বিশেষ উপহার। কিন্তু দুঃখজনকভাবে এই ঐশি উপহারকে আজ কেউ কেউ হুমকির মুখে ঠেলে দিচ্ছে এবং জুলুম-নিপীড়ন ও অপরাধের মাধ্যমে এই ঐশি উপহারকে কেড়ে নেওয়া হচ্ছে। বেশ কয়েকদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে যে দখলদার ইহুদিবাদীদের রক্তাক্ত হাতে আবারও নিরীহ শিশু, মহিলা ও বেসামরিক নাগরিকের রক্ত ঝরছে এবং আশ্চর্যের বিষয় হচ্ছে এই নিষ্ঠুর কাজটি গণতন্ত্রের দাবিদারদের চোখের সামনে পরিচালিত হচ্ছে এবং মানবাধিকারের ধব্জাধারীরা এসব দেখেও নিশ্চুপ রয়েছে।

এই মানবিক অপরাধ বিশ্বের সকল শান্তিকামী মানুষের হৃদয়কে আহত করেছে। আশা করা হচ্ছে যে, বিশ্বের শীর্ষ ধর্মীয় নেতৃবৃন্দ এই লজ্জাজনক কাজের বিরুদ্ধে নিরব না থেকে নিপীড়িতদের রক্ষা এবং এই অপরাধের জ্বলন্ত আগুন নিভিয়ে দেয়ার জন্য সর্বাধিক মৌলিক ধর্মীয় শিক্ষা অনুসরণ করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন।

নির্মম নিপীড়নের মোকাবেলায় যেমন কোনও মুক্তিকামী মানুষ নিরব থাকতে পারে না । তেমনি ধর্মীয় নেতৃবৃন্দ ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের কাছ থেকেও অনুরূপ প্রত্যাশা কামনা করা হচ্ছে কারণ “স্বাধীনতা” হল তাদের সামাজিক অবস্থান ও স্থিতিশীলতার অন্যতম আবশ্যক বৈশিষ্ট্য।

মনে রাখতে হবে যে, ফিলিস্তিনে স্থায়ী শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠা সম্ভব ঠিক সেভাবে যেমনটি ইরানের ইসলামী বিপ্লবের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনেয়ী বলেছেন, ফিলিস্তিনে শরণার্থীদের প্রত্যাবর্তন এবং সেখানকার ইহুদী, খ্রিস্টান এবং মুসলিম বাসিন্দাদের সম্মিলিত সিদ্ধান্তের ভিত্তিতেই কেবল শান্তি প্রতিষ্ঠা সম্ভব নতুবা নয়।

সুতরাং, ইসলামী প্রজাতন্ত্র ইরানের আন্তঃ ধর্মীয় সংলাপ বিষয়ক নীতি-নির্ধারণ ও সমন্বয় পরিষদের প্রধান হিসেবে ( যে পরিষদ বহু বছর ধরে ধর্মের জ্ঞান অনুধাবন ও তার বিকাশ সাধনে কাজ করে যাচ্ছে তার পক্ষ থেকে ) আমি সকল ধর্মের নেতৃবৃন্দ ও সাংস্কৃতিক ব্যাক্তিত্বদের কাছে আবেদন করছি ফিলিস্তিনে এই বর্ববর অপরাধ সংঘটিত করার জন্য যায়নবাদি ইসরাইলের প্রতি ধিক্কার জানাবেন এবং নিরিহ ফিলিস্তিনিদের পক্ষে আপনাদের যে ধর্মীয় ও মানবিক দায়িত্ব রয়েছে তা পালন করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

আমরা সর্বশক্তিমান আল্লাহর দরবারে এই গুরুত্বপূর্ণ বিষয়ে সাহায্য প্রার্থনা করছি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh