• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফিলিস্তিনের ওপর আ'গ্রাসনে ইসরায়েলকে সমর্থন দিচ্ছে যে ২৫ দেশ

অনলাইন ডেস্ক
  ১৮ মে ২০২১, ০৮:৫১
ফিলিস্তিনের ওপর আগ্রাসনে ইসরায়েলকে সমর্থন দিচ্ছে যে ২৫ দেশ
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

ফিলিস্তিনের অধিকৃত গাজায় ইসরায়েলের একের পর এক ক্ষেপণাস্ত্র ও বিমান হামলায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে গাজা। এক সপ্তাহ ধরে চলা বর্বর এ হামলায় দুই শতাধিক নিরীহ ফিলিস্তিনি নিহত হয়েছেন, আহত হয়েছেন সহস্রাধিক।

নিরপরাধ ফিলিস্তিনের ওপর আগ্রাসন চালানোয় ইসরাইলকে সমর্থন দিয়েছে ২৫টির মতো দেশ। এসব দেশের প্রতি এক টু্ইটে কৃতজ্ঞতা জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

ইসরায়েলকে সমর্থনকারী দেশগুলোর পতাকা শেয়ার করে টুইটবার্তায় নেতানিয়াহু লেখেন, ইসরাইলের পাশে জোরালোভাবে দাঁড়ানোয় এবং সন্ত্রাসী হামলার বিরুদ্ধে আমাদের আত্মরক্ষার অধিকারকে সমর্থন করায় আপনাদের প্রতি কৃতজ্ঞ।

যেসব দেশের পতাকা শেয়ার করেছেন সেগুলো হলো- যুক্তরাষ্ট্র, আলবেনিয়া, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বসনিয়া অ্যান্ড হার্জেগোভেনিয়া, ব্রাজিল, বুলগেরিয়া, কানাডা, কলম্বিয়া, সাইপ্রাস, চেক রিপাবলিক, জর্জিয়া, জার্মানি, গুয়েতেমালা, হন্ডুরাস, হাঙ্গেরি, ইতালি, লিথুনিয়া, মালদোভা, নেদারল্যান্ডস, মেসিডোনিয়া, প্যারাগুয়ে, স্লোভেনিয়া, ইউক্রেন এবং উরুগুয়ে।

গত শনিবার এক টুইটবার্তায় সমর্থনকারী দেশগুলোর পতাকার ইমোটিকন প্রকাশ করে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

এদিকে এসব দেশের তালিকায় নেই ভারতের পতাকা নেই দেখে বিস্মিত ও হতাশ হয়েছেন বহুসংখ্যক ভারতীয়। তারা নেতানিয়াহুর টুইটবার্তার কমেন্টে ভারত ইসরায়েলের বন্ধু, ভারত ইসরায়েলকে সমর্থন করে এসব লিখে ভারতের পতাকা যোগ করার অনুরোধও করেছে।

টিএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন..

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh