Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

গাজায় ৫০টি যু'দ্ধবিমানের ২০ মিনিট তা'ণ্ডব 

গাজায় ৫০টি যুদ্ধবিমান ২০ মিনিট তাণ্ডব চালায় 
ফাইল ছবি

গাজায় হামলার মাত্রা বাড়িয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। গাজার একাধিক স্থানীয় অধিবাসী ও সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, রোববার ছিল গাজার অধিবাসীদের জন্য ভয়ঙ্করতম দিন।

ইসরায়েলের সামরিক বাহিনী সূত্রে জানা গেছে, রোববার মধ্যরাতের পর ইসরায়েলের বিমান বাহিনীর ৫০টি যুদ্ধবিমান ২০ মিনিট ধরে গাজার মূল শহর ও তার তার আশপাশের এলাকায় গোলাবর্ষণ করেছে।

ইসরায়েলের সেনা কর্মকর্তারা বিবিসিকে জানায়, বিমান বাহনী ইসরায়েলের জন্য ‘বিপজ্জনক’ ৩৫টি লক্ষ্যবস্তু ও হামাস যোদ্ধাদের ব্যবহৃত বেশ কয়েকটি সুড়ঙ্গপথ, যেগুলোর সম্মিলিত দৈর্ঘ্য ১৫ কিলোমিটার ধ্বংস করতে সমর্থ হয়েছে।

তবে গাজার সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ইসরায়েল সেনাবাহিনীর বিমান হামলায় সেখানকার কয়েকটি বিদ্যুৎকেন্দ্রসহ প্রচুর সংখ্যক বাড়িঘর, আবাসিক ও বাণিজ্যিক ভবন ধ্বংস হয়েছে।

হামলার পর বিদ্যুৎ না থাকায় সবচেয়ে বিপন্ন অবস্থায় আছেন গাজার হাসপাতালগুলোতে ভর্তি থাকা করোনা রোগীরা। একাধিক হাসপাতালের কর্মকর্তারা বিবিসিকে জানান, গাজার অধিকাংশ হাসপাতালে বিদ্যুৎ নেই।

ইসরায়েলের নির্বিচার হামলায় এখন পর্যন্ত গাজায় প্রাণ গেছে ১৯৭ জন ফিলিস্তিনির। নিহতদের মধ্যে ৫৮ জন শিশু ও ৩৪ জন নারী রয়েছেন। অর্থাৎ নিহতদের মধ্যে প্রায় ৫০ শতাংশই হলো নারী ও শিশু।

গাজার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, নিহতের মধ্যে কেবল রোববার (১৬ মে) একদিনেই মারা গেছেন ৪২ জন ফিলিস্তিনি, যাদের ১০ জনই শিশু। এদিকে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হামলা দ্রুত বন্ধ হচ্ছে না জানানোর কয়েক ঘণ্টা পর সোমবারও ইসরায়েলি গোলাবর্ষণ চলছে। সূত্র: বিবিসি

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

এসএস

RTV Drama
RTVPLUS