• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

প্রতিদিন গো-মূ'ত্র পান করলেই গায়েব ক'রোনা!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২১, ১৯:২৭
BJP MP Pragya Thakur claims she drink cow urine everyday to fight against covid
সংগৃহীত

করোনার এখনও কোনও প্রতিষেধক বের হয়নি। তাই টিকাই আপাতত একমাত্র ভরসা। কিন্তু ভারতের ক্ষমতাসীন দল বিজেপির বেশ কয়েকজন সাংসদ ও বিধায়ক করোনার বিরুদ্ধে লড়াইয়ে অদ্ভুত এক পরামর্শ দিয়েছেন। তারা বলছেন, প্রতিদিন গোমূত্র পান করলেই নাকি করোনা গায়েব হয়ে যাবে। খবর ইন্ডিয়া ডট কমের।

বিজেপির ভোপালের সাংসদ প্রজ্ঞা ঠাকুর এমনই দাবি করেছেন। তার ভাষায়, প্রতিদিন নির্দিষ্ট পরিমাণ দেশি গরুর মূত্র পান করায় তার শরীরে নাকি করোনাভাইরাস বাসা বাধেনি। সোমবার একটি দলীয় সভায় এমনই আজব দাবি করেন তিনি।

তিনি বলেন, আমরা যদি প্রতিদিন দেশি গরুর মূত্রপান করি তাহলে করোনা আক্রান্ত ফুসফুসও সংক্রমণ থেকে মুক্তি পাবে। আমিও অনেক যন্ত্রণায় ছিলাম। কিন্তু প্রতিদিন এখন গোমূত্র পান করি তাই করোনার জন্য আর কোনও ওষুধ আমাকে খেতে হয় না। এমনকি আমার করোনাও হবে না।

সব সময় গেরুরা পোশাক পরে থাকেন প্রজ্ঞা। তাই নিজেকে সাধু বলেই সম্বোধন করেন তিনি। প্রজ্ঞা গোমূত্রের প্রতি বরাবরই আস্থা রেখে এসেছেন। দুই বছর আগে তিনি দাবি করেছিলেন যে, গোমূত্র পান করে তার ক্যানসার সেরে গেছে।

তবে প্রতিদিন গোমূত্র পান করা বিজেপির এই সাংসদকে ২০২০ সালের ডিসেম্বরে করোনার লক্ষণ নিয়ে দিল্লির এইমস-এ ভর্তি হতে হয়েছিল। শুধু প্রজ্ঞা একাই নন, গোমূত্রে বিশ্বাস রাখেন উত্তরপ্রদেশের বিজেপির এক বিধায়কও।

চলতি মাসের প্রথম দিকেই সুরেন্দ্র সিং নামে ওই বিধায়ক এক গ্লাস ঠাণ্ডা পানির সঙ্গে গোমূত্র মিশিয়ে প্রতিদিন পানের পরামর্শ দিয়েছিলেন। এমন দাবি শোনা গিয়েছিল পশ্চিমবঙ্গ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মুখেও।

তবে বিজেপির নেতাদের মুখে গোমূত্রের প্রশংসা শোনা গেলেও গোমূত্রের পুষ্টিগুণ এবং করোনা প্রতিরোধে এর ব্যবহার কতটা বৈজ্ঞানিক তা নিয়ে প্রশ্ন রয়েই গেছে। চিকিৎসক মহলও বিজেপি নেতাদের এই দাবি মানতে নারাজ। উল্টো এ ব্যাপারে তারা সতর্ক করে দিয়েছে।

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পাতায় লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপদাহে ঝরে পড়ছে আমের গুটি, পানি স্প্রের পরামর্শ 
গরমে আরাম দেবে আম পান্না
‘রূপান্তর’ নাটক নিয়ে মুখ খুললেন জোভান
যত টাকা বেতন পান আনুশকা-বিরাটের দেহরক্ষী
X
Fresh