Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

ইসরায়েলের বিরুদ্ধে যু’দ্ধের জন্য প্রস্তুত ইরাকের নুজাবা মুভমেন্ট

ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধের জন্য প্রস্তুত ইরাকের নুজাবা মুভমেন্ট
ফাইল ছবি

ইসরায়েলি দখলদারদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইরাকের হারাকাত হিজবুল্লাহ আন-নুজাবা মুভমেন্ট প্রস্তুত আছে বলে জানিয়েছেন সংগঠনটির মুখপাত্র নাসর আশ-শাম্মারি। খবর : পার্সটুডের।

নাসর আশ-শাম্মরি বলেন, ইরাকের জনগণ বিশেষকরে প্রতিরোধ সংগ্রামীরা ইসরাইলের সঙ্গে সরাসরি যুদ্ধের জন্য প্রস্তুত। ফিলিস্তিনিরা কাসেম সোলাইমানি ক্ষেপণাস্ত্র ব্যবহার করছে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, ফিলিস্তিনিরা দখলদার ইসরাইলের বিরুদ্ধে যে প্রতিরোধ গড়ে তুলেছে তা প্রশংসনীয়। আর আরব দেশগুলোর যেসব শাসক ইসরাইলের সঙ্গে আপোষ করেছে তাদের প্রতি আমাদের ঘৃণা। তারাও ইসরাইলের অপরাধে সমভাবে অপরাধী।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় অষ্টম দিনের মতো হামলা অব্যাহত রেখেছে দখলদার ইসরায়েলের সেনাবাহিনী। ইহুদিবাদিদের বর্বরতার জবাবও দিচ্ছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

ইসরায়েলের নির্বিচার হামলায় এখন পর্যন্ত গাজায় প্রাণ গেছে ১৯৭ জন ফিলিস্তিনির। নিহতদের মধ্যে ৫৮ জন শিশু ও ৩৪ জন নারী রয়েছেন। অর্থাৎ নিহতদের মধ্যে প্রায় ৫০ শতাংশই হলো নারী ও শিশু।

গাজার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, নিহতের মধ্যে কেবল রোববার (১৬ মে) একদিনেই মারা গেছেন ৪২ জন ফিলিস্তিনি, যাদের ১০ জনই শিশু। এদিকে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হামলা দ্রুত বন্ধ হচ্ছে না জানানোর কয়েক ঘণ্টা পর সোমবারও ইসরায়েলি গোলাবর্ষণ চলছে।

এসএস

  • আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS