• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ধ্বংসস্তূপে র‌্যাপ গাওয়া ফিলিস্তিনি শিশুর ভিডিও ভাইরাল

আরটিভি নিউজ

  ১৭ মে ২০২১, ০৯:২৬
ধ্বংসস্তূপে র‌্যাপ গাওয়া ফিলিস্তিনি শিশুর ভিডিও ভাইরাল
ধ্বংসস্তূপে র‌্যাপ গাওয়া ফিলিস্তিনি শিশু

ইসরায়েলের বর্বরোচিত বোমা হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ফিলিস্তিনের গাজা। প্রতিদিন হতাহতের সংখ্যাও বাড়ছে। নিহতদের বড় অংশই নারী ও শিশু। ঈদের পোশাক পরা শিশুরাও বাদ যায়নি ইসরায়েলি বোমা থেকে।

এই মুহূর্তে পৃথিবীর সবচেয়ে অনিরাপদ শহর গাজা। অবরুদ্ধ এই উপত্যকাটিতে বেঁচে থাকার অভিজ্ঞতা নিয়ে র‌্যাপ গাইতে দেখা গেছে একটি ফিলিস্তিনি শিশুকে। ধ্বংসস্তূপের মধ্যেই গাওয়া তার গানটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ডে শেয়ার হওয়া একটি ভিডিওতে ৩১ হাজারের মতো লাইক পড়েছে। এছাড়াও বিভিন্ন পেজ ও ইউটিউবে ভিডিওটি ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। শিশুটির গানের প্রশংসা করে ফিলিস্তিনের প্রতি ভালোবাসা দেখিয়েছে বহু নেটাগরিক। অনেকেই আক্ষেপ করে বলছেন, ‘এই শিশু আর ধ্বংস হওয়া বাড়িঘরগুলো যদি আমাদের হতো! তখন কী হতো, আমরা কী কল্পনা করতে পারি।’

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তাদের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এই হত্যাকাণ্ড ‘পূর্বপরিকল্পিত’ বলে অভিযোগ করেছে হামাস। অপরদিকে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, গাজায় পূর্ণশক্তিতে হামলা অব্যাহত থাকবে।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯২ জনে, যার মধ্যে ৫৮টি শিশু রয়েছে। আহত হয়েছেন এক হাজার ২০০ জনের বেশি। অপরদিকে ইসরায়েলে এখন পর্যন্ত ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

সাতদিন ধরে চলা এই লড়াই কখন শেষ হবে, তার কেউ জানে না। ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসও ইসরায়েলে রকেট হামলা অব্যাহত রেখেছে। গাজায় আল-জাজিরাসহ আন্তর্জাতিক গণমাধ্যমের একটি ১২তলা ভবন মাটিতে মিশিয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী।
পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রণবীরের ভিডিও ভাইরাল, উত্তাল নেটদুনিয়া
প্রীতি জিনতার ভিডিও ভাইরাল, উত্তাল নেটদুনিয়া
ছাত্রলীগ নেতার অন্তরঙ্গ ভিডিও ভাইরাল, কমিটি বিলুপ্ত
আমির খানের ভিডিও ভাইরাল!
X
Fresh