• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইসরায়েলি বর্বরতার ৭ দিন পর মুখ খুললো সৌদি, জরুরি বৈঠক ওআইসির

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২১, ১৭:৪৮
ইসরায়েলি বর্বরতার ৭ দিন পর মুখ খুললো সৌদি, জরুরি বৈঠক ওআইসির
সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান

ফিলিস্তিনের ওপর ইহুদিবাদি ইসরায়েল টানা ৭ দিন ধরে বর্বর হামলা চালানোর পর অবশেষে মুখ খুললো সৌদি আরব। হামলা ও ধ্বংসযজ্ঞ চালিয়ে ফিলিস্তিনিদের অধিকারের ‘গুরুতর লঙ্ঘনের’ ঘটনায় আনুষ্ঠানিকভাবে ইসরায়েলের নিন্দা জানিয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি।

রোববার (১৬ মে) সৌদির পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল-সৌদ ফিলিস্তিনে এক সপ্তাহ ধরে ইসরায়েল যে বর্বর হামলা চালিয়ে আসছে তার নিন্দা জানিয়েছেন।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েলের নিন্দা জানিয়ে অবিলম্বে ইসরায়েলি সামরিক অভিযানের অবসানে কাজ করতে আন্তর্জাতিক সম্প্রদায়কে ব্যবস্থা নেয়ারও আহ্বান জানিয়েছেন।

জেরুজালেম ও গাজা উপত্যকায় ইসরায়েলের গত এক সপ্তাহের টানা হামলার ঘটনায় রোববার বিশ্বের ৫৭টি মুসলিম দেশের সংগঠন ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) জরুরি অনলাইন বৈঠকে প্রিন্স ফয়সাল বিন ফারহান আল-সৌদ এ আহ্বান জানিয়েছেন।

ইসলামি পবিত্র স্থানগুলোর মর্যাদার লঙ্ঘন এবং ফিলিস্তিনিদের পূর্ব জেরুজালেমে তাদের বাড়িঘর থেকে ইসরায়েলের উচ্ছেদের নিন্দা জানান সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী।

গাজা উপত্যকায় বিপজ্জনক উত্তেজনা ও সামরিক অভিযান অবিলম্বে বন্ধ, ইসরায়েলি-ফিলিস্তিনি সংঘাতে দ্বি-রাষ্ট্রভিত্তিক সমাধানে ব্যবস্থা নিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে তাদের দায়িত্ব পালনের আহ্বানও জানিয়েছেন তিনি। সূত্র : রয়টার্স

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh