• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গাজায় নতুন হামলায় একরাতেই ৩৩ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২১, ১৭:১৬
মধ্যরাতেই বিমান হামলা, গাজায় সর্বোচ্চ ২৬ জনের মৃত্যুতে নিহত বেড়ে ১৮১
সংগৃহীত ছবি

টানা ৭ দিন ধরে ফিলিস্তিনে হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েল। এরই মধ্যে ইসরায়েলের এক হামলায় গাজায় সর্বোচ্চ ৩৩ জন নিহতের খবর পাওয়া গেছে।

রোববার মধ্যরাত থেকে এই বিমান হামলা চালানো হয়। এতে অন্তত ৮ শিশু এবং ১০ নারীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আনাদুলু এজেন্সি। এ পর্যন্ত ইসরায়েলের চালানো হামলায় এটিই সর্বোচ্চ মৃত্যু।

আনাদুলু এজেন্সির পরিসংখ্যান অনুযায়ী, রোববার অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮১ জনে। এর মধ্যে ৩১ জন নারী এবং ৫২ জন শিশু রয়েছে।

এক বিবৃতিতে গাজাস্থ ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মধ্যরাত থেকে ইসরায়েলের আক্রমণে ১০ জন নারী ও আট শিশুসহ ৩৩ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। আহতদের সংখ্যা পৌঁছেছে ১২২৫ জনে।

গত কদিন ধরেই গাজায় বিমান হামলা চালিয়ে আসছে ইসরায়েল। এতে নিহত হয়েছেন অন্তত ১৮১ গাজাবাসী। তবে এবারই প্রথম এক হামলায় এতো মানুষ নিহত হলেন।

এদিকে, রকেট হামলা জারি রেখেছে গাজার সশস্ত্র সংগঠন হামাসও। তবে ইসরায়েল প্রায় ৯০ ভাগ রকেটই থামিয়ে দিতে সক্ষম হয়েছে।

এরপরেও দেশটিতে ১০ জন নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। পাল্টা হামলা চালিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে গাজায় হামাস প্রধান ইয়াহইয়া আল সিনওয়ারের বাড়ি। হামাসের আল আকসা টেলিভিশনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

তবে হামাস প্রধান আহত কিংবা নিহত হয়েছেন কিনা তা জানায়নি সংগঠনটি। ইয়াহইয়া আল সিনওয়ার ২০১৭ সাল থেকে গাজায় হামাসের রাজনৈতিক ও সামরিক শাখার নেতৃত্ব দিয়ে আসছেন।

এনভার আতাউল্লাহ নামে এক মন্ত্রণালয় কর্মকর্তা আনাদুলু এজেন্সিকে জানিয়েছেন, ইসরায়েলের হামলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। নিহতের সংখ্যা ক্রমাগক বেড়েই চলেছে, মর্গগুলোও ভরে গেছে লাশে লাশে।

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh