• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতে ফের ৪ হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২১, ১৬:৫৪
ভারতে ফের ৪ হাজারের বেশি মৃত্যু
ভারতে ফের ৪ হাজারের বেশি মৃত্যু

প্রতিবেশী ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত কিছু কমলেও মৃত্যু ছাড়িয়েছে চার হাজার। দেশটিতে এই একদিনে মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৭ জনের।

দেশটিতে গত কিছুদিন থেকেই দৈনিক মৃত্যু চার হাজারের আশপাশেই রয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৭০ হাজার ২৮৪ জনে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, এই সময়ে ভারতে করোনা শনাক্ত কিছুটা কমে দাঁড়িয়েছে ৩ লাখ ১১ হাজার ১৭০। আর দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৪৬ লাখ ৮৪ হাজার ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ১০ দিনে দেশটিতে মোট ৪০ লাখ করোনা রোগী শনাক্ত হয়েছে। এর আগে গত ৫ এপ্রিল থেকে দৈনিক সংক্রমণের সংখ্যা এক লাখ ছাড়ায়। এরপর চলতি মাসেও দৈনিক চার লাখের ওপর ছিল সংক্রমণের সংখ্যা।

এখন প্রতি সপ্তাহে দেড় কোটি নমুনা পরীক্ষা করা হচ্ছে বলে শনিবার করোনা নিয়ন্ত্রণে উচ্চপর্যায়ের এক বৈঠকে জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দিল্লির প্রতিটি জেলায় অক্সিজেন কনসেনট্রেটর ব্যাংক স্থাপন করা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লিতে এক মাসের বেশি সময়ের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন শনাক্ত হয়েছে সাড়ে ছয় হাজার।

এদিকে পশ্চিমবঙ্গ রাজ্যে মৃত্যুর রেকর্ড হয়েছে গত ২৪ ঘণ্টায়। রাজ্যে এই সময়ে সর্বোচ্চ ১৪৪ জনের মৃত্যু হয়েছে। রোববার থেকে দুই সপ্তাহের লকডাউন শুরু হয়েছে পশ্চিমবঙ্গে। ৩০ মে পর্যন্ত চলবে এই লকডাউন।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে সবচেয়ে বেশি ৯৬০ জনের মৃত্যু হয়েছে করোনায়। মৃত্যু বেড়েছে মুম্বাই, পাঞ্জাবসহ বেশ কয়েকটি রাজ্যেও। সূত্র : এনডিটিভি

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh