• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘আল-আকসা আমাদের পরিচয়, আগুন নিয়ে খেলবেন না’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২১, ১৩:২৬
আল-আকসা আমাদের পরিচিতি, আগুন নিয়ে খেলবেন না
ইসমাইল হানিয়া

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ সংগঠন হামাস-এর প্রধান ইসমাইল হানিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরায়েলকে বারবার সতর্ক করে বলছি আল-আকসা মসজিদে হাত দেবেন না। যদি সতর্কবার্তা অমান্য করে তা করেন তবে আপনাদেরকে ভয়াবহ মূল্য পরিশোধ করতে হবে।

ফিলিস্তিনের সমর্থনে কাতারের রাজধানী দোহায় শনিবার এক ভিডিও কনফারেন্স হানিয়া ইসরায়েলকে উদ্দেশ্য করে বলেন- আমাদের সাবেক কিবলা, পরিচিতি, বিশ্বাস এবং ভালোবাসার এই আল-আকসা মসজিদকে ছোঁবেন না। যদি তা করেন তবে যেকোনো খারাপ পরিস্থিতির জন্য তৈরি থাকুন।

তিনি আরও বলেন, আল-আকসা মসজিদ হলো আমাদের ‘লাল রেখা’ এবং ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে বলছি এখানে আগুন নিয়ে খেলবেন না।

ফিলিস্তিনিদের সহায়তা করায় কাতারকে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, জেরুজালেম এবং আল-আকসা মসজিদটি জায়নিজমের বিরুদ্ধে সংগ্রামের ভিত্তি তৈরি করেছে।

গত সপ্তাহ (১০ মে) থেকে গাজা উপত্যকায় টানা বিমান হামলা চালিয়ে নারী শিশুসহ দেড় শতাধিক মানুষকে হত্যাসহ সহস্রাধিক মানুষকে আহত করেছে খুনী ইসরায়েল। এ ছাড়া একের পর এক বেসামরিক ভবন বোমা মেরে উড়িয়ে দিচ্ছে দখলদার ইহুদিরা।

বর্বর ইসরায়েল শুধু রক্তপাত ও ধ্বংস ঘটাচ্ছে না, বাইরের দুনিয়ার কাছে তা প্রকাশও হতে দিচ্ছে না। সামাজিক মাধ্যমে চলছে প্রতিবাদ। সংবাদমাধ্যমের উপর এই আক্রমণকে ‘যুদ্ধাপরাধ’ অ্যাখ্যা দিচ্ছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা।

ইসরায়েলের এই বর্বরতায় এ পর্যন্ত গাজায় মারা গেছে ১৫৩ জন। এ ছাড়া পশ্চিম তীরে মারা গেছে ১৭ জন ফিলিস্তিনি। হামাসের পাল্টা প্রতিরোধে মৃত্যু হয়েছে ১০ ইসরায়েলিরও। সূত্র : আনাদুলু এজেন্সি

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh