• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাল্টা প্রতিরোধে ইসরায়েলে রকেট হামলা, আতঙ্কে ভারতীয় নার্সরা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২১, ১১:৪৯
পাল্টা প্রতিরোধে ইসরায়েলে রকেট হামলা, আতঙ্কে ভারতীয় নার্সরা
ইসরায়েলের রামাত গান এলাকা, এখানেই এসে পড়ে হামাসের রকেট

দখলদার খুনী ইহুদিবাদি ইসরায়েল টানা ৭ দিন ধরে হামলা চালিয়ে যাচ্ছে ফিলিস্তিনের ভূমিতে। এমনকি শরণার্থী শিবিরেও হামলা চালিয়ে মানুষ মারছে বর্বর ইহুদিরা।

যুদ্ধবাজ ইসরায়েল নিজেদের বর্বরতা যাতে বহির্বিশ্বে প্রকাশ না পায় সে লক্ষ্যে গুড়িয়ে দিয়েছে বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের অফিস সম্বলিত আল জালা টাওয়ার নামে একটি বহুতল ভবন।

বহুতলটির স্বত্বাধিকারী জওয়াদ মেহেদি জানান, ইসরায়েলের একজন সেনা কর্মকর্তা তাকে এক ঘণ্টার মধ্যে ভবনটি খালি করে দিতে বলে। দ্রুত সকলকে বার করে দেওয়া হয়। তার পরেই ক্ষেপণাস্ত্র হামলায় গুড়িয়ে দেয়া হয় বহুতলটি।

বর্বর ইসরায়েল শুধু রক্তপাত ও ধ্বংস ঘটাচ্ছে না, বাইরের দুনিয়ার কাছে তা প্রকাশও হতে দিচ্ছে না। সামাজিক মাধ্যমে চলছে প্রতিবাদ। সংবাদমাধ্যমের উপর এই আক্রমণকে ‘যুদ্ধাপরাধ’ অ্যাখ্যা দিচ্ছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা।

ইসরায়েলের এই বর্বরতায় এ পর্যন্ত গাজায় মারা গেছে ১৭০ জন। এ ছাড়া পশ্চিম তীরে মারা গেছে ১৭ জন ফিলিস্তিনি। হামাসের পাল্টা প্রতিরোধে মৃত্যু হয়েছে ১০ ইসরায়েলিরও। বিনিদ্র সময় কাটাচ্ছেন গাজার অসহায় সাধারণ মানুষ। এমনই এক জন বললেন, প্রতি দিনই মনে হয় আজকেই শেষ রাত, ঘুমোতে পারি না।

ইসরায়েলে কর্মরত ভারতীয় নার্সরাও একই আতঙ্কে। পাল্টা প্রতিরোধে হামাসের ছোড়া রকেটে ইসরায়েলের আশকালন শহরে মারা গেছেন ভারতের এক নার্স। সেই ঘটনায় কিছুটা আতঙ্ক বিরাজ করেছে তাদের মধ্যেও।

ভারতীয় দূতাবাস সূত্র জানিয়েছে, ২০১৯ অবধি পাওয়া তথ্য অনুসারে ইসরায়েলে প্রায় ১৪ হাজার ভারতীয়ের বাস। তাদের মধ্যে ১৩ হাজার ২০০ই নার্স।

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh