• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

১৫ দিনের কঠোর লকডাউনে পশ্চিমবঙ্গ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২১, ১৪:৪৫
পশ্চিমবঙ্গে ১৫ দিনের কঠোর লকডাউন 
পশ্চিমবঙ্গে ১৫ দিনের কঠোর লকডাউন 

করোনার দ্বিতীয় ঢেউয়ে নাস্তানাবুদ পুরো ভারত। ভালো অবস্থায় নেই দেশটির বাংলা রাজ্য পশ্চিমবঙ্গও। তাই রাজ্যজুড়ে সংক্রমণ ঠেকাতে ১৫ দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার।

লকডাউনে রাজ্যের সমস্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধ রাখার ঘোষণা করেছে রাজ্য সরকার। বন্ধ থাকবে স্কুল, কলেজ। শুধুমাত্র খোলা থাকবে জরুরি পরিষেবা।

এর আগে থেকেই শপিংমল, বিউটিপার্লার, স্পা, রেস্টুরেন্ট, বার, সুইমিংপুল, জিম বন্ধ রয়েছে রাজ্যটিতে। বন্ধ রয়েছে থিয়েটার ও সিনেমা হলও।

তবে এই ১৫ দিন গণপরিবহণ বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে। শুধুমাত্র জরুরি পরিষেবার কর্মীদের অফিসে যাওয়া আসার জন্য পরিবহণ চলবে।

রাজ্যের মুখ্যসচিব জানিয়েছেন, রোববার থেকে কঠোর লকডাউন কার্যকর হবে রাজ্যে। চলবে ১৫ দিন। এর আগে উত্তর ও পশ্চিম ভারতের একাধিক রাজ্য কোভিড সংক্রমণের শৃঙ্খল ভাঙতে লকডাউনের পথে হেঁটেছে। মেয়াদও বাড়াচ্ছে একাধিক রাজ্য।

যদিও কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী জানিয়েছিলেন তিনি বাংলায় পূর্ণ লকডাউন চান না। তবে মানুষ যেন লকডাউনের মতো আচরণ করেন সে অনুরোধ করেছিলেন তিনি। কিন্তু দেখা গেল যে ভাবে সংক্রমণ ছড়াচ্ছে, তাতে সরকার বাধ্য হয়ে লকডাউন ঘোষণা করল।

মুখ্যসচিব আরও জানিয়েছেন- স্বাস্থ্য, আদালত, বিদ্যুৎ, পানীয় জল, সংবাদমাধ্যম, সাফাই, পেট্রোল পাম্প, গাড়ির যন্ত্রাংশের মতো জরুরি পরিষেবা প্রদানকারী পরিষেবাই একমাত্র চালু থাকবে। মিষ্টির দোকান খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। হাট-বাজার খোলা থাকবে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত। ব্যাংক খোলা রাখা হবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh