Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২১, ০৮:৫৬
আপডেট : ১৫ মে ২০২১, ০৯:০৯

ছয়দিন ধরে চলছে ইসরায়েলি বিমান হামলা, ১৪৩ ফিলিস্তিনি নিহত

Death toll rises to 132 as violence rocks Gaza
সংগৃহীত

গাজায় দখলদার ইসরায়েলি বিমান হামলায় আরও ৪ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। সব মিলিয়ে দখলদার ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৪৩ জনে দাঁড়িয়েছে। খবর রয়টার্সের।

টানা ষষ্ঠদিনের মতো শনিবারও গাজায় বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। এর জবাবে পাল্টা রকেট ছুঁড়েছে হামাস। তবে মার্কিন ও আরব কূটনীতিকরা এই সহিংসতা বন্ধের চেষ্টা চালাচ্ছে।

ফিলিস্তিনের স্বাস্থ্যকর্মীরা জানিয়েছেন, উত্তরাঞ্চলীয় গাজায় দখলদার ইসরায়েলের চালানো বেশ কয়েকটি বিমান হামলায় অন্তত চারজন নিহত হয়েছে। স্থানীয়রা জানিয়েছে, দখলদার ইসরায়েলি নৌবাহিনী ভূমধ্যসাগর থেকে শেল ছুঁড়েছে। তবে কেউ হতাহত হয়নি।

ফিলিস্তিনের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, দখলদার ইসরায়েলি বিমান হামলায় একটি মসজিদ ধ্বংস হয়ে গেছে। সামরিক একজন মুখপাত্র বলেছেন, এ খবরের সত্যতা যাচাই করে দেখছে তারা।

এদিকে দখলদার ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় দুটি গুরুত্বপূর্ণ শহরে গাজা থেকে রকেট ছোঁড়ার পর সাইরেন বেজে ওঠে। হামাস এই দুটি শহরে রকেট হামলার দায় স্বীকার করেছে।

গত কয়েকদিন ধরে চলা এই সংঘাত শেষ হওয়ার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। উল্টো স্থল লড়াই শুরু হয়েছে। এ ঘটনায় পশ্চিম তীরে ১১ জন নিহত হয়েছে। দখলদার ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের পর তাদের মৃত্যু হয়।

ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, গাজায় সোমবার থেকে এ পর্যন্ত ১৩২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৩২ জন শিশু এবং ২১ জন নারীও রয়েছে। আর আহত হয়েছে ৯৫০ জন।

RTV Drama
RTVPLUS