• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

গাজায় ইসরায়েলি হামলা বন্ধের আহ্বান জাতিসংঘ মহাসচিবের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২১, ২০:৪৮
গাজায় ইসরায়েলি হামলা বন্ধের আহ্বান জাতিসংঘের মহাসচিবের
গাজায় ইসরায়েলি হামলা বন্ধের আহ্বান জাতিসংঘের মহাসচিবের

জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস ঈদকে সম্মান দেখিয়ে গাজায় হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে তিনি ইসরায়েল-ফিলিস্তিনিদের সংঘাত বন্ধেরও আহ্বান জানান।

শুক্রবার (১৪ মে) এক টুইটবার্তায় তিনি বলেন, ঈদ উৎসবের প্রতি সম্মান দেখিয়ে উত্তেজনা কমাতে আমি ইসরায়েল-ফিলিস্তিনিদের প্রতি আহ্বান জানাচ্ছি। এই সংঘাত মধ্যপ্রাচ্যে উগ্রবাদ উসকে দেবে। ইতোমধ্যে অনেক বেসামরিক মানুষের প্রাণহানি ঘটেছে। তাই এই সংঘাতে পুরো অঞ্চলজুড়ে উগ্রবাদ ও মৌলবাদ বেড়ে যাবে।

এদিকে সংঘাতের পঞ্চম দিনে এসে গাজায় হামলা জোরদার করেছে ইসরায়েল। হামলায় স্থল ও বিমানবাহিনী অংশ নিয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি বাহিনী। তবে তারা গাজায় প্রবেশ করেনি। অপরদিকে শুক্রবার (১৪ মে) ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসও রকেট হামলা বাড়িয়ে দিয়েছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনালাপে তিনি বলেন, বিলম্বের চেয়ে শিগগিরই এই সংঘাত বন্ধ হবে বলে আশা করছি। কিন্তু ইসরায়েলের নিজের আত্মরক্ষার অধিকার আছে।

গাজা শহরের ভিডিওতে দেখা যায়, ইসরায়েলি কামান, গানবোট ও বিমান হামলায় আকাশে বিস্ফোরণের আলো জ্বলে উঠছে। উপত্যকাটিতে এখন পর্যন্ত ১১৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েকশ। ইসরায়েলি সীমান্তে বসবাসরত গাজার অধিবাসীরা ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাচ্ছেন। খবর: আনাদুলুর
পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে গায়ে আগুন দিলেন মার্কিন সেনা
মিয়ানমারে হামলা বন্ধে ৯ দেশের আহ্বান
গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২৭ হাজার ছুঁইছুঁই
গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২৬ হাজার ছাড়ালো
X
Fresh