• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হামাস এই প্রথম ব্যবহার করছে ২৫০ কিমি পাল্লার ক্ষেপণাস্ত্র ‘আইয়াশ’, ইসরায়েলে আতঙ্ক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২১, ১০:৩৯
Missiles that hit Israel by failing the Iron Dome
ভিডিও থেকে স্ক্রিনশট নেয়া

শক্তিশালী ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা আয়রন ডোমকে ব্যর্থ করে ইসরায়েলে আঘাত হেনেছে হামাসের ছোঁড়া একটি ক্ষেপণাস্ত্র। দখলদার ইসরায়েলের রামুন বিমানবন্দর লক্ষ্য করে ওই ক্ষেপণাস্ত্র হামলা চালায় ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। খবর পার্সটুডে ও মিডল ইস্ট আইয়ের।

মধ্যমপাল্লার এই ক্ষেপণাস্ত্রটির নাম আইয়াশ-২৫০। হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, বৃহস্পতিবার ইসরায়েলের দক্ষিণাঞ্চলের রামুন বিমানবন্দরে মধ্যপাল্লার ক্ষেপণাস্ত্র আইয়াশের সাহায্যে হামলা চালানো হয়েছে।

গাজা থেকে ওই বিমানবন্দরটির দূরত্ব ২২০ কিলোমিটার। বিমানবন্দরটিতে ২৫০ কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্রের সাহায্যে আঘাত হানা হয়েছে। ইসরায়েলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা আইরন ডোম এটিকে আটকাতে ব্যর্থ হয়েছে বলে জানান ওবায়দা।

তিনি আরও বলেন, এই ক্ষেপণাস্ত্রটি ইসরাইলের যেকোনো স্থানে আঘাত হানতে সক্ষম। ক্ষেপণাস্ত্রটি হামাসের গুরুত্বপূর্ণ নেতা শহিদ ইয়াহিয়া আইয়াশের নামে নামকরণ করা হয়েছে। তিনি ১৯৯৬ সালের ৫ জানুয়ারি শিনবেত এলাকায় ইসরায়েলি হামলায় শহিদ হয়েছিলেন।

এদিকে ওই হামলার পর বিমানবন্দরটিতে কয়েকটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল হয়ে যায়। হামলার পর পর সাইরেন বেজে ওঠে। এসময় আতঙ্কিত মানুষজনকে বিমানবন্দরের ভেতর দৌঁড়াদৌড়ি করতে দেখা যায়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত
ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর
গাজায় এক কবর থেকেই উঠে আসছে শত শত লাশ
X
Fresh