• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারতে অক্সিজেন, টিকা ও ওষুধের পাশাপাশি মোদিও উধাও

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২১, ১৬:৩৮
ভারতে অক্সিজেন, টিকা ও ওষুধের পাশাপাশি মোদিও উধাও, In addition to oxygen, vaccines and medicines, Modi also disappeared in India
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি- সংগৃহীত ছবি

মহামারি করোনার বাড়াবাড়িতে মহাবিপাকে পড়েছে প্রতিবেশী ভারতের কেন্দ্রীয় মোদি সরকার। করোনা মোকাবিলায় চরম ব্যর্থতায় প্রধানমন্ত্রী মোদির চরম ব্যর্থতা নিয়ে সোচ্চার বিরোধীরাও। সেই বিরোধিতার আগুনে এবার ঘি ঢাললেন রাহুল গান্ধী।

কয়েকদিন ধরেই মোদির ব্যর্থতা নিয়ে কটাক্ষ করে আসছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এবার আরও তীক্ষ্ণ আক্রমণ করে এক টুইটবার্তায় তিনি বলেছেন, দেশে অক্সিজেন, টিকা ও ওষুধের পাশাপাশি প্রধানমন্ত্রী মোদিও উধাও। পড়ে আছে তার সেন্ট্রাল ভিস্তা প্রকল্প, ওষুধের উপর জিএসটি এবং এদিকে-ওদিকে প্রধানমন্ত্রীর কিছু ছবি।

এর আগে করোনার প্রথম ঢেউয়ের সময় মোদি নিয়মিত ব্যবধানে জাতির উদ্দেশে ভাষণ দিতেন। এবার তা করছেন না। সেটা নিয়েই কটাক্ষ করেছেন রাহুল। সেই সঙ্গে অক্সিজেন ও ভেন্টিলেটারের অভাবের কথাও তুলেছেন।

রাহুল গান্ধী টুইটে যে সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কথা বলেছেন, সেটা হলো, দিল্লিতে নতুন সংসদ ভবন, প্রধানমন্ত্রীর বাড়ি, বিভিন্ন মন্ত্রক মিলিয়ে নতুন এক প্রকল্প। ২০২২ সালে যার কাজ শেষ করতে বদ্ধপরিকর মোদি। করোনাকালেও যার কাজ বন্ধ করা হয়নি। বিপুল টাকা খরচ করে এই কাজ কেন করা হচ্ছে, সেই প্রশ্ন তুলেছে বিরোধীরা।

বুধবার মোদিকে এক চিঠি দিয়ে ১২টি বিরোধী দলের নেতা সেন্ট্রাল ভিস্তা প্রকল্প বন্ধ রাখার দাবি তুলেছেন। ওই প্রকল্পের টাকা দিয়ে অক্সিজেন ও ভেন্টিলেটারের ব্যবস্থা করার কথা বলা হয়েছে চিঠিতে। বিনামূল্যে টিকা, বেকারদের মাসে ছয় হাজার টাকা ভাতা, গরিবদের বিনামূল্যে খাবার দেয়ার দাবিও করা হয়েছে। দু’একটি ছাড়া গুরুত্বপূর্ণ সব বিরোধী দলের নেতা এই চিঠিতে সই করেছেন।

ভারতের বিরোধী দলগুলি মনে করছে, করোনা পরিস্থিতির মোকাবিলায় মোদী সরকার পুরোপুরি ব্যর্থ। কুম্ভমেলার অনুমতি দেয়া ছাড়াও ঠিক সময়ে উচিত ব্যবস্থা নেয়নি তারা। ভোটে জেতার জন্য দেশকে সংকটের মুখে ঠেলে দিয়েছে। পরিস্থিতি সামাল দিতে না পেরে তারা এখন সবকিছু রাজ্য সরকারের ঘাড়ে ঠেলে দিয়েছে। সূত্র : ইন্ডিয়া টুডে

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
শেখ হাসিনাকে  ঈদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি
নারী দিবস উপলক্ষে ভারতে রান্নার গ্যাসের দাম কমানোর ঘোষণা
বাংলাদেশের চেয়েও ভারতে বেকারত্বের হার বেশি : রাহুল গান্ধী
X
Fresh