• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টিকা নিলে পাওয়া যাবে ১০ লাখ ডলার পুরস্কার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২১, ১৫:৫৩
Ohio lottery offers residents shot at $1m
সংগৃহীত

কোভিড-১৯ এর কোনও চিকিৎসা নেই। সেজন্য স্বাস্থ্যবিধি মেনে চলা এবং টিকা নেয়ার বিকল্প নেই। তারপরও মানুষজনকে টিকা নেয়ানো যাচ্ছে না। বিশেষ করে মার্কিনিদের মধ্যে টিকা নেয়ার প্রবণতা কম। কিন্তু এবার টিকা নিতে মানুষজনকে আগ্রহী করতে ১০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, নিজ রাজ্যের বাসিন্দাদের টিকা নিতে উদ্বুদ্ধ করতে ১০ লাখ ডলার নগদ দেয়া হবে ঘোষণা দিয়েছে ওহাইও। তবে এই পুরস্কার সবার জন্য নয়। বরং সৌভাগ্যবান পাঁচজন এই পুরস্কার পাবেন। আর সেই পাঁচজনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হবে।

ওহাইও’র গভর্নর মাইক ডিওয়াইন বলেছেন, টিকা নিয়েছেন এমন প্রাপ্তবয়স্ক বাসিন্দারা কেবলমাত্র এই লটারির জন্য বিবেচ্য হবেন। তিনি জানান, পাঁচ সপ্তাহ ধরে এই লটারির মাধ্যমে পুরস্কার ঘোষণা করা হবে। প্রথম সপ্তাহের পুরস্কার ঘোষণা করা হবে ২৬ মে।

ডিওয়াইন জানান, কেন্দ্রীয় সরকার এই লটারির পুরস্কারের টাকা দেবে। আর সেটা সরকারের করোনাভাইরাস রিলিফ ফান্ড থেকে দেয়া হবে। বিশ্বের যেসব দেশে করোনার টিকাদান কর্মসূচি চলছে, তাদের মধ্যে যুক্তরাষ্ট্র অনেকটাই এগিয়ে। যুক্তরাষ্ট্র তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যা ৫৮.৭ শতাংশ মানুষকে টিকা দিয়েছে।

বিশ্বে করোনায় আক্রান্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ২০ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। তবে দেশটিতে করোনার সংক্রমণ রোধে টিকাকরণ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। আগামী ৪ জুলাইযের আগে দেশের ৭০ শতাংশ প্রাপ্তবয়স্ক ব্যক্তিকে টিকা দেয়ার লক্ষ্য হাতে নিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
যুক্তরাষ্ট্র থেকে আরও ১৩০ কোটি ডলারের অস্ত্র কিনছে ইসরায়েল
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
X
Fresh