• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্লাস্টিক সার্জারি করতে ব্যাংক ডাকাতি করেছিলেন তিনি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২১, ১৩:৫৯
Woman pleads guilty to robbing bank for plastic surgery money
সংগৃহীত

প্লাস্টিক সার্জারির জন্য প্রয়োজনীয় টাকা দিতে ব্যাংক ডাকাতির করেছেন একজন নারী। এ ঘটনায় তার বিরুদ্ধে ডাকাতির দুটি অভিযোগ গঠন করা হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। ওই নারী যুক্তরাষ্ট্রের আলাবামার বাসিন্দা। খবর দ্য ইন্ডিপেন্ডেন্টের।

দুই বছর আগে গালফপোর্টের ব্যানকর্পসাউথ ব্যাংকের একটি ব্রাঞ্চে ডাকাতি করেন আইকনিক ফেস নামের এই নারী। আগামী মাসে এই মামলার বিচার শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই নিজের দোষ স্বীকার করেন তিনি। এর আগে এ বিষয়ে তার আইনজীবী ও আদালতের মধ্যে দুই বছর ধরে আলোচনা চলে।

ফেস একজন ট্রান্সজেন্ডার নারী। গাল, ঠোঁট এবং নাক ঠিকঠাক করার মাধ্যমে নিজেকে আরও বেশি নারী করে তোলার উদ্দেশ্য ছিল ফেসের। আর ডাকাতি করা অর্থ সেই কাজেই ব্যবহার করেন তিনি।

এ ঘটনায় দায়ের হওয়া মামলায় দুটি অভিযোগে ফেসকে ১৫ বছর করে কারাদণ্ড দেন বিচারক র‌্যান্ডি পেরেসিচ ‍মুয়েলার। তবে একই কারাদণ্ড একই সঙ্গে কার্যকর হবে বলে জানিয়েছিলেন বিচারক।

ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ক্রসবি পার্কার বলেছেন, আমরা গালফপোর্ট পুলিশ বিভাগের প্রশংসা করি। তারা দৃঢ়তার সঙ্গে অপরাধীকে শনাক্ত করে তার অবস্থান নিশ্চিত হয়ে তাকে গ্রেপ্তার করেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২২ মার্চ ওই ব্যাংক ডাকাতির ঘটনা ঘটে। এর আটদিন পর হিউস্টন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফেসকে গ্রেপ্তার করা হয়। তিনি মেক্সিকো থেকে সার্জারি করিয়ে দেশে ফিরেছিলেন ওইদিন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
বেড়েই চলছে নারী নির্যাতন
X
Fresh