• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মার্কিন অর্থায়নে চলছে মানবতা বিরোধী অপরাধ: মিয়া খলিফা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২১, ০৯:৪৪
Mia Khalifa slams US support for Israeli military
সংগৃহীত

গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর নির্মম হামলায় ফুঁসে উঠেছে বিশ্ব। রাশিয়া, চীন ও তুরস্কসহ বিশ্বের বিভিন্ন দেশ ইসরায়েলের এমন নির্বিচার হামলার নিন্দা জানিয়েছে। অথচ যুক্তরাষ্ট্র কোনও রাখঢাক না রেখে নির্লজ্জভাবে ইসরায়েলের পক্ষ নিয়েছে। আর তাতেই চটেছেন লেবানিজ-আমেরিকান সাবেক পর্ন তারকা মিয়া খলিফা। খবর আল আরাবির।

পর্ন তারকা হিসেবে বেশ বিতর্কের জন্ম দিয়েছিলেন খলিফা। কিন্তু এখন সেটা অতীত। তবে মানবাধিকার ও দাতব্য কাজের জন্য নিজেকে নতুন করে পরিচয় করাচ্ছেন তিনি। এজন্য ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি বাহিনীর সহিংসতার কঠোর সমালোচনা করেছেন খলিফা। বিনা উস্কানিতে ইসরায়েলি বাহিনী শত শত ফিলিস্তিনিকে পিটিয়ে, রাবার বুলেট ও স্টান গ্রেনেড ছুঁড়ে আহত করেছে।

ইসরায়েলি বিমান হামলায় এখনও পর্যন্ত নিহত হয়েছে ৬৫ জন ফিলিস্তিনি। তাদের মধ্যে ৫ জন নারী ও ১৬ জন শিশু রয়েছে। আহত হয়েছে ৩৬৫ জন। গাজার আবাসিক এলাকায়ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ইসরায়েলি বিমান হামলায় ধসে পড়েছে বেশ কিছু বহুতল ভবন। অথচ ওয়াশিংটন ইসরায়েলকে সামরিক থেকে শুরু করে সব ভাবে সমর্থন করে যাচ্ছে। এক টুইট বার্তায় সেটার কঠোর সমালোচনা করে খলিফা।

খলিফা লিখেন, আমি কেবল মানবতা বিরোধী অপরাধ সংঘটন দেখতে পাচ্ছি। আর যুক্তরাষ্ট্র প্রতি বছর ৩.৮ বিলিয়ন ডলার অর্থায়ন করে যাচ্ছে। ফ্রি প্যালেস্টাইন। আরেকটি টুইট পোস্টে তিনি লিখেন, এটা অ্যান্টি- জায়োনিজম, এটা কখনই ইহুদিবাদ বিরোধী নয়। তবে শুধু মিয়া খলিফাই নয়, ফিলিস্তিনিদের সমর্থনে এগিয়ে এসেছেন পশ্চিমা অনেক তারকা। তাদের মধ্যে রয়েছেন- হলিউড অভিনেতা ওয়েসলি স্নাইপস, নিকোলাস কেজ, মার্কিন গায়ক এবং গীতিকার লরিন হিল এবং র‌্যাপার জা রুল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh