• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গাজায় ইসরায়েলি ট্যাংক প্রবেশের অপেক্ষায় রয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ মে ২০২১, ১১:২৭
Israel tanks on the move heading to border with Gaza
সংগৃহীত

ইসরায়েল ডিফেন্স ফোর্স (আইডিএফ) দেশটির দক্ষিণাঞ্চলীয় সীমান্তে ট্যাংক মোতায়েন করেছে বলে সোশ্যাল মিডিয়া পোস্ট এবং খবরে বলা হয়েছে। ওই সীমান্ত ফিলিস্তিনের গাজার সঙ্গে লাগোয়া। তাই উত্তেজনা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর আল জাজিরার।

ইসরায়েল ও ফিলিস্তিনের বিশ্লেষকরাও বুধবার ইসরায়েলি সীমান্তের কাছে ট্যাংকের মুভমেন্টের কথা নিশ্চিত করেছে। ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের একজন বিশ্লেষক ডভ ওয়েক্সম্যান বলেছে, ইসরায়েলি বাহিনী সীমান্তের কাছে তাদের ট্যাংক মোতায়েন করছে। তবে তারা দীর্ঘস্থায়ী অভিযানের পরিকল্পনা করছে কিনা তা স্পষ্ট নয়।

তিনি বলেন, আমি মনে করি না যে ইসরায়েলি সরকার একটি বড় স্থল হামলা শুরু করতে চাইবে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরেও চলে যেতে পারে বলে সতর্ক করে দিয়েছেন তিনি। সেক্ষেত্রে আরও সহিংসতা হতে পারে বলে জানান তিনি।

এদিকে হামাসের গুরুত্বপূর্ণ একটি সামরিক কর্মকর্তাকে হত্যা করার কথা জানিয়েছে আইডিএফ। তারা জানিয়েছে, গাজা উপত্যকায় হামাসের গোয়েন্দা বাহিনীর গুরুত্বপূর্ণ দুজন ব্যক্তিকে হত্যা করেছে তাদের বিমানবাহিনী।

বুধবার এক সোশ্যাল মিডিয়া পোস্টে আইডিএফ জানায়, নিহত এক কর্মকর্তার নাম হচ্ছে হাসান কাউগি। হাসান হামাসের সামরিক গোয়েন্দা নিরাপত্তা বিভাগের প্রধান। এছাড়া তার ডেপুটি ওয়েইল ঈসাও ওই হামলায় নিহত হয়েছেন। ঈসা মিলিটারি ইন্টিলিজেন্স কাউন্টার স্পেনিওয়জ ডিপার্টমেন্টের প্রধান।

পরে আইডিএফ এক বিবৃতিতে জানায়, আমাদের গোয়েন্দা তথ্য ভালো ছিল বলে মনে হয়। তবে ইসরায়েলি বাহিনীর এই দাবির ব্যাপারে তাৎক্ষণিকভাবে প্রতিক্রিয়া জানায়নি হামাস।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইইউর নিষেধাজ্ঞার কবলে ইসরায়েলি চার ব্যক্তি ও দুই সংস্থা
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল
X
Fresh