• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতে একদিনে রেকর্ড ৪২০৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ মে ২০২১, ১০:১৯
ভারতে করোনায় ২৪ ঘণ্টায় ৪ হাজার ছাড়ালো মৃত্যু 
ভারতে করোনায় ২৪ ঘণ্টায় ৪ হাজার ছাড়ালো মৃত্যু 

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হয়েছে ভারতে। এ ভাইরাসে দেশটিতে শনাক্ত ও মৃত্যু বাড়ছেই। করোনায় একদিনে ভারতে ফের রেকর্ডসংখ্যক ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। তবে কমেছে আক্রান্তের সংখ্যা।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ২০৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৫৪ হাজার ২২৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৪৯৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৪৫৬ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৬৫০ জন।

গত ৭ মে ভারতে প্রথমবারের মতো সর্বোচ্চ মৃত্যু হয় ৪ হাজার ১৯৪। পরের দিন একটু কমে মৃত্যুর সংখ্যা হয় ৪ হাজার ১৩৩। তার পরের দুইদিন ৯ ও ১০ মে মৃত্যুর সংখ্যা আরও কমে দাঁড়ায় যথাক্রমে ৩ হাজার ৭৪৮ এবং ৩ হাজার ৮৭৯ জনে।

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১৩ হাজার ৪৪৪ মানুষ এবং নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন প্রায় ৭ লাখ ১০ হাজার ১৫২ জন। এ নিয়ে বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ কোটি ৩ লাখ ৩০ হাজার ৭৩২ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ লাখ ৩১ হাজার ২৯৬ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৩ কোটি ৮০ লাখ ৯২ হাজার ৯২৬ জন।

এমআই/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh