Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

ফিলিস্তিনে ইসরায়েলের হামলা, নিহতের সংখ্যা বেড়ে ৩৫

ফিলিস্তিনে ইসরায়েলের হামলা, নিহতের সংখ্যা বেড়ে ৩৫
ফিলিস্তিনে ইসরায়েলের হামলা

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছে। এছাড়া ইসরায়েলের বিমান থেকে ফেলা বোমার আঘাতে গাজা শহরের ১৩তলা বিশিষ্ট হানাদি টাওয়ার হেলে পড়েছে। তবে ওই ভবনে হামাসের রাজনৈতিক নেতাদের ব্যবহৃত একটি অফিসও ছিল বলে জানা গেছে।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার থেকে শুরু হওয়া ইসরায়েলি সেনাবাহিনীর বিমান হামলায় এ পর্যন্ত নিহতের সংখ্যা ৩৫, তাদের মধ্যে ১০ জন শিশু। এছাড়া আহত হয়েছে আরও ৭ শতাধিক। তবে এই সংঘাতের বিবদমান দু’পক্ষ— ফিলিস্তিনের অন্যতম প্রধান রাজনৈতিক দল হামাস ও ইসরায়েল সেনাবাহিনীর মধ্যে যুদ্ধবিরতির কোনো লক্ষণ আপাতত দেখা যাচ্ছে না।

গাজা কর্তৃপক্ষ জানিয়েছে, বোমা হামলা শুরুর পর থেকে ২৮ জন নিহত এবং অন্তত ৭০০ জন আহত হয়েছে।

নিউইর্য়ক টাইমস জানিয়েছে, এই হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩২ জনে দাঁড়িয়েছে। অপরদিকে আল জাজিরা জানিয়েছে, ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ জনে।

ইসরায়েলের অব্যাহত হামলার নিন্দা জানিয়েছে আরব লীগ।

গাজায় ২০১৪ সালে ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধের পর এটাই সবচেয়ে বড় পাল্টা-পাল্টি হামলার ঘটনা। নতুন করে হামলার এই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলে উদ্বেগ জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন মহল।

এমআই/পি

RTV Drama
RTVPLUS