• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সৌদি ভ্রমণে নতুন নিয়ম প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ মে ২০২১, ২০:১৫
New rules on Saudi travel revealed
সংগৃহীত

সৌদি আরব দেশটিতে করোনা সংক্রমণ ঠেকাতে বেশ কিছু দেশের নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে। প্রবেশের অনুমতি রয়েছে এমন দেশ থেকে কোনও ব্যক্তি টিকা নেয়া ছাড়া সৌদিতে প্রবেশ করতে চাইলে তাকে নিজ খরচে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

করোনার সংক্রমণ রোধে সোমবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে বলে জানায় সৌদি গেজেট। সেখানে বলা হয়েছে, আগামী ২০ মে থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। সেক্ষেত্রে টিকা নেয়া ছাড়া সৌদিতে পৌঁছানো সব ভ্রমণকারীকে সাতদিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

কোয়ারেন্টিনে থাকা অবস্থায় কোনও স্বাস্থ্য ঝুঁকি নেই এই মর্মে ঘোষিত হলেই সেখান থেকে বাইরে বের হতে পারবেন সৌদিতে প্রবেশকারী ব্যক্তি। দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষের নজরদারিতে এই কোয়ারেন্টিন সম্পন্ন করতে হবে। তাদের কারণেই হোম কোয়ারেন্টিন বাতিল হয়ে যায়। এছাড়া সৌদিতে পৌঁছানোর প্রথম ও সপ্তম দিনে আরটি-পিসিআর টেস্ট করাতে হবে ভ্রমণকারীকে।

এদিকে সৌদিতে আগত ব্যক্তিরা কিভাবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সম্পন্ন করবে তা জানিয়ে সোমবার আরেকটি বিজ্ঞপ্তি দিয়েছে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জেনারেল অথরিটি অব সিভিল এভিয়েশন (জিএসিএ)। সেখানে বলা হয়েছে, টিকা না নিয়ে সৌদি প্রবেশকারীদের নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
ওমরাহ ভিসার মেয়াদে পরিবর্তন
X
Fresh