• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হামাসের রকেট হামলার পর খালি করা হলো ইসরায়েলি পার্লামেন্ট

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ মে ২০২১, ২২:৪০
Knesset evacuated as Hamas launches rocket barrage into Israel
ইসরায়েলি পার্লামেন্ট ভবন

জেরুজালেমে বিকট শব্দে বিস্ফোরণ হওয়ার পর সেখানে সাইরেন বাজানো হয়। সোমবার সন্ধ্যার পর ৬টার দিকে এই রকেট হামলার ঘটনা ঘটে। এর আগে গাজার সশস্ত্র গ্রুপ আল্টিমেটাম দেয়ার পর এই হামলার ঘটনা ঘটলো। খবর দ্য ন্যাশনালের।

গাজার কাছ থেকেও রকেট হামলার ঘটনা ঘটে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবিতে ইসরায়েলের সঙ্গে সীমান্তের আকাশে সাদা ধোঁয়া উড়তে দেখা যায়। তবে ওই ফুটেজ তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা সম্ভব হয়নি।

ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, গাজা উপত্যকা থেকে ইসরায়েলি অঞ্চলের বেইত শিমেশ এবং জেরুজালেম শহরে সাতটি রকেট ছোঁড়া হয়। এরপর সাইরেন বাজানো হয়। আয়রন ডোম এরিয়াল ডিফেন্স সিস্টেম একটি রকেটকে প্রতিহত করে।

এগুলো ছাড়াও অ্যান্টি-ট্যাংক মিসাইল ছোঁড়া হয়েছে বলেও জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। এদিকে প্যালেস্টিনিয়ান ইসলামিক জিহাদও ইসরায়েলে একাধিক রকেট হামলা চালানোর দাবি করেছে। ইসরায়েলি সেনাবাহিনী কয়েকটি শহরে ‘রেড অ্যালার্ট’ জারি করার পর এই দাবি করে গ্রুপটি।

এদিকে সাইরেন বাজানোর পর ইসরায়েলি পার্লামেন্ট নেসেট থেকে লোকজনকে বের করে আনা হয়। অন্যদিকে জেরুজালেমে উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষিতে প্রস্তুতির অংশ হিসেবে একদিনের জন্য বড় ধরনের একটি সামরিক মহড়া স্থগিতের ঘোষণা দিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
ইরান এতগুলো ক্ষেপণাস্ত্র ছুড়বে কল্পনাও করেনি ইসরায়েল
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
X
Fresh