Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮

ক্যানসারে মারা গেল ওবামা পরিবারের সবচেয়ে ভালো বন্ধু

Obamas announce family dog Bo has died
সংগৃহীত ছবি

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার পারিবারিক কুকুর ‘বো’ ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছে। ওবামার স্ত্রী মিশেল ওবামা শনিবার এই খবর জানিয়েছেন।

ইনস্টাগ্রামে পোস্ট করা বিবৃতিতে সাবেক ফার্স্ট লেডি লিখেছেন, আমার পরিবারের জন্য এই বিকালটা খুব কঠিন। সবচেয়ে ভালো বন্ধুকে আমরা বিদায় জানিয়েছি। আমাদের কুকুর বো, ক্যানসারের কাছে সে হেরে গেছে।

ওবামা পরিবার নিয়ে হোয়াইট হাউজে আসার পর কুকুরটিকে সঙ্গে নেন। তার দুই মেয়ের ভীষণ পছন্দের ছিল প্রাণীটি। বো’কে নিয়ে ওবামাও পোস্ট করেছেন। টুইটারে লিখেছেন, আজ আমার পরিবার সত্যিকারের এক বন্ধুকে হারাল।

প্রায় এক দশক ধরে ওবামার পরিবারের সঙ্গে ছিল কুকুরটি। মার্কিন প্রেসিডেন্টদের অনেকেই এভাবে খুব যত্ন করে কুকুর লালন-পালন করেন।

২০১৬ সালে কুকুরটিকে অপহরণের চেষ্টা করে ফেঁসে যান এক ব্যক্তি। নর্থ ডাকোটা থেকে আসা স্কট স্টকার্ট নামের ওই ব্যক্তি সেজেগুজে ফন্দি করেছিলেন পোষা কুকুরটিকে চুরি করবেন। এ জন্য তিনি গাড়িতে অস্ত্রও নিয়ে এসেছিলেন। কিন্তু ওয়াশিংটন পুলিশের কাছে ধরা পড়ে যান।

২০০৯ সালে বো প্রথম ওবামা পরিবারের সদস্য হয়। এরপর ২০১৩ সালে আরেকটি কুকুর সানিকে পোষ্য হিসেবে নেওয়া হয়। ওবামার পরিবারের ভাষায়, সানি বো-এর ‘ছোট বোন’।

টিএস

RTV Drama
RTVPLUS