Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

মুসল্লিদের ওপর হামলা, করতে দেয়া হলো না ইফতার

Israeli settlers attack Palestinians during iftar in Sheikh Jarrah
সংগৃহীত ছবি

দিনভর রোজা থেকে পরিবারের সদস্যরা মিলে নিজেদের বাড়ির উঠানেই ইফতার করতে বসেছিলেন একদল মুসল্লি। রোজায় ক্লান্ত-শ্রান্ত সেই মুসল্লিদের ওপরও নির্দয়ভাবে হামলা চালালো খুনি ইহুদিরা। করতে দেয়নি ইফতার, ভেঙে ফেলে ইফতারের টেবিল। নষ্ট করে দেয় ইফতারের খাবার।

অধিকৃত পূর্ব জেরুজালেমের শেখ জাররাহ উপকণ্ঠে ইফতাররত মুসল্লিদের ওপর হামলা চালিয়েছে দখলদার ইহুদিরা। বৃহস্পতিবার ফিলিস্তিনের ভূমি দখলে নেমে এ হামলা চালায় যুদ্ধবাজ ইসরায়েল।

ইহুদিরা যখন হামলা চালায় তখন ওই এলাকার মুসলিমরা মাগরিবের আজান শুনে বাড়ির সামনে টেবিল পেতে পরিবারের সদস্যরা মিলে ইফতার করছিল। তাদেরকে নিজেদেরই ঘর-বাড়ি থেকে জোর করে তাড়িয়ে দেয়ার জন্য হামলা চালায় ইহুদিরা।

সারাদিন রোজা থেকে সবাই যখন ইফতারে মশগুল ছিল তখনই খুনি ইহুদিরা ওই মুসল্লি ও তাদের বাড়ি লক্ষ্য করে পাথর, কাঁচের বোতলসহ বিভিন্ন জিনিস ছুড়তে শুরু করে।

ইহুদিদের এমন আচরণে রুখে দাঁড়ায় ওই মুসল্লিরাও। এতে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। ইফতারের টেবিল তছনছ করে দেয় ইহুদিরা। আহত হন অনেক মুসল্লি।

এমনকি খুনি ইসরায়েলের সংসদ সদস্য ইটামার বেন জিভিরকে সে সময় দখলদার উগ্র ইহুদিদের উস্কানি দিয়ে মুসলিমদের নির্যাতনে উদ্বুদ্ধ করতে দেখা গেছে। সূত্র : ডেইলি সাবাহ

টিএস/পি

RTV Drama
RTVPLUS