Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

কিশোরীকে ধর্ষণ করে যাবজ্জীবন সাজা পাওয়া আসারাম বাপু করোনায় আক্রান্ত

asaram bapu tested covid positive admitted in hospital
সংগৃহীত

যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত ভারতের স্বঘোষিত গডম্যান আসারাম বাপু করোনায় আক্রান্ত হয়েছে। এরপর হঠাৎ তার শ্বাসকষ্ট শুরু হওয়ায় দ্রুত তাকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তিনি এখন রাজস্থানের যোধপুরের এমজি হাসপাতালের আইসিইউ-তে চিকিৎসাধীন আছেন তিনি। তাকে ভেন্টিলেটর সাপোর্টও দিতে হয়েছে। তবে এখন তার শারীরিক অবস্থা স্থিতিশীল। খবর এনডিটিভির।

যোধপুর জেল কর্তৃপক্ষ জানায়, দুইদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছেন আসারাম। তবে বৃহস্পতিবার আসারামের আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করা হয়। ওই জেলে অন্য কয়েদিরা করোনা আক্রান্ত হওয়ার পর আসারামেরও পরীক্ষা করা হয়। সেখানে তার রেজাল্ট পজিটিভ আসে।

বুধবার রাত থেকে আসারামের শারীরিক জটিলতা দেখা দিতে শুরু করে। প্রবল জ্বর ও শ্বাসকষ্টের কারণে তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে আসারাম ভেন্টিলেটর সাপোর্টে রয়েছে। তবে তার শারীরিক অবস্থা নিয়ে এখনও পর্যন্ত কোনও বিবৃতি দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

এর আগে শারীরিক অসুস্থতার জন্য একাধিকবার আদালতের শরণাপন্ন হয়েছিলেন আসারাম। কিন্তু তাতে কোনও ফল হয়নি। এদিকে ইতোমধ্যেই এমজি হাসপাতালের বাইরে ভিড় জমাতে শুরু করেছে আসারামের ভক্তরা। তাদের দাবি, তাকে অবিলম্বে এইমসে ভর্তি করা হোক। তবে এর প্রয়োজন নেই বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ২০১৬ সালে এই গডম্যানের বিরুদ্ধে ১৬ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছিল। যোধপুর মানাই আশ্রমে এই ধর্ষণ করা হয় বলে জানা গেছে। এরই প্রেক্ষিতে ২০১৬ সালে আসারামকে মধ্যপ্রদেশের ইন্দোর থেকে গ্রেপ্তার করে পুলিশ। সেই মামলায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়।

RTV Drama
RTVPLUS