• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ৬৬ লাখ ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ মে ২০২১, ০৮:৫৭
Corona infected number crosses 15 crore 66 lakh
সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কমছেই না। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছে ৮ লাখ ৪৪ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ১৩ হাজার ৭৫৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ৬৬ লাখ ৭৪ হাজার ২৩১ জন।

এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে সব মিলিয়ে ৩২ লাখ ৬৯ হাজার ৫৬ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছে ১৩ কোটি ৪৮ লাখ ৫৫ হাজারের বেশি মানুষ। বিশ্বে এখন সক্রিয় কেসের সংখ্যা ১ কোটি ৮৫ লাখ ৪৯ হাজার ২৭০টি।

ওয়ার্ল্ডওমিটার জানিয়েছে, করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৬৯ হাজার ১৯২ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৬ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে বৈশ্বিক মৃত্যুর তালিকায় ভারতের অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ২৮৫ জন। মারা গেছে ২ লাখ ৩৪ হাজার ৭১ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয়। আর মৃত্যুর সংখ্যা দিক দিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট ১ কোটি ৫০ লাখ ৯ হাজার ২৩ জন রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ১৭ হাজার ১৭৬ জনের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh