• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মর্মান্তিক দৃশ্য, করোনা আক্রান্ত বাবাকে পানি দিতে মেয়েকে আটকাচ্ছে মা

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ মে ২০২১, ২০:৩৯
সংগৃহীত ছবি।

করোনা চেনে না আপন পর। পরকে করছে কাছের। আবার আপন মানুষরাও দূরে সরে যাচ্ছে। বিশ্ব অনেক ঘটনার সাক্ষী এই করোনাকে ঘিরে। একদিকে যেমন অচেনা অজানা মানুষের জন্য কেউ জীবন বাজি রাখছেন। ঠিক একই সময়ে করোনার ভয়ে কাছের মানুষরাও কতটা দূরে চলে যায় বা পর হয়ে যায় তাও দেখছে বিশ্ব।

তেমনি একটি ঘটনা ঘটলো ভারতের অন্ধ্রপ্রদেশে। ওই ঘটনার ভিডিও দেখিয়ে দিচ্ছে, করোনা আক্রান্ত হওয়ার পর কেবলমাত্র সামাজিক সচেতনতার অভাবে কীভাবে পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন গ্রামাঞ্চলের মানুষ।

ভিডিওতে দেখা যায়, করোনায় আক্রান্ত হয়ে বাবা পড়ে রয়েছেন মাঠের মধ্যে। উদ্বিগ্ন মেয়ে পানি দিতে যাচ্ছেন অসুস্থ বাবাকে। কিন্তু তাকে যেতে দিচ্ছেন না মা। গায়ের জোরে আটকে রেখেছেন তাকে। বাবাকে পানি দিতে না পেরে অঝোরে কাঁদছেন মেয়ে।

ভারতীয় গণমাধ্যমের খবর, করোনা আক্রান্ত ৫০ বছর বয়সী ওই ব্যক্তি কাজ করতেন বিজয়ওয়াড়ায়। করোনায় আক্রান্ত হয়ে শ্রীকাকুলামে নিজের গ্রামে ফেরেন তিনি। কিন্তু করোনা আক্রান্ত হওয়ার জন্য গ্রামে ঢুকতে দেয়া হয়নি তাকে। ফলে গ্রামের বাইরে মাঠের মধ্যেই পড়ে ছিলেন তিনি। আর মাঠে বাবাকে পানি দিয়ে এসেছিলেন ১৭ বছরের মেয়ে। তখনই তাকে পেছন থেকে চেপে ধরে রেখেছেন তার মা। মায়ের ভয়, মেয়ে বাবার কাছে গেলে তারা করোনায় আক্রান্ত হয়ে পড়বেন।

ভিডিওতে দেখা যায়, বাধা দেয়ার পরও শেষ পর্যন্ত বাবাকে পানি দিতে পেরেছে মেয়ে। তবে এর কিছুক্ষণ পরই ওই ব্যক্তির মৃত্যু হয়। তার পরিবারের মানুষদেরও করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
X
Fresh