• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তৃতীয়বারের মতো আজ শপথ নেবেন মমতা ব্যানার্জি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ মে ২০২১, ০৯:৫৭
তৃতীয়বারের মতো আজ শপথ নেবেন মমতা ব্যানার্জি
মমতা ব্যানার্জি

টানা তৃতীয়বারের মতো ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বুধবার (৫ মে) বেলা পৌনে ১২টা নাগাদ রাজভবনের থ্রোন হলে তার এই শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। তারপর ৬ ও ৭ মে শপথ নেবেন নবনির্বাচিত বিধায়করা। রাজ্যপাল জগদীপ ধনখড় শপথ বাক্য পাঠ করাবেন।

সীমিত পরিসরে এই অনুষ্ঠানে মাত্র ২৫ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। এর মধ্যে রয়েছেন সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বিসিবির প্রধান সৌরভ গাঙ্গুলিও।

গত ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত মোট আট দফায় হয়েছে পশ্চিমবঙ্গ বিধানসভার ভোটগ্রহণ। বিজেপি যদিও বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা অর্জনে চেষ্টা করেছিলো কিন্তু শেষ পর্যন্ত জয় হয়েছে তৃণমূল কংগ্রেস। এবার নির্বাচনে বিধানসভার ২৯৪টি আসনের মধ্যে তৃণমূল জয়ী হয়েছে ২১৩টি আসনে। বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে। দীর্ঘদিন ক্ষমতায় থাকা বাম-কংগ্রেস জোট একেবারেই অস্তিত্বহীন হয়ে পড়েছে।

মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বারের মতো তার নিজের দপ্তর নবান্নের ১৪তলায় নিজের কক্ষে প্রবেশ করবেন। এর আগে নবান্নে কলকাতা পুলিশের পক্ষ থেকে দেয়া হবে গার্ড অব অর্নার।

তবে তৃণমূলের বেশিরভাগ প্রার্থী নির্বাচনে জয়ী হলেও জয় পাননি দলের সভানেত্রী মমতা বন্দোপাধ্যায়। নন্দীগ্রাম আসনে বর্তমান বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে ১ হাজার ৬২২ ভোটের ব্যবধানে হেরেছেন তিনি।

২০১১ সালের ১৯ মে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমবারের মতো শপথ পাঠ করেন। এরপর ২০১৬ সালের দ্বিতীয়বারের মতো মুখ্যমন্ত্রীর শপথ নেন মমতা।

এমআই/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
X
Fresh