Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮

মেক্সিকোয় মেট্রোরেল দুর্ঘটনায় নিহত বেড়ে ২৩

Mexico City metro overpass collapse kills 23
সংগৃহীত

মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে একটি মেট্রো ওভারপাস ধসে পড়েছে। ওই ওভারপাস ওপর দিয়ে একটি ট্রেন যাচ্ছিল। এ ঘটনায় অন্তত ২৩ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে শিশুও রয়েছে বলে জানিয়েছেন শহরের মেয়র। খবর বিবিসির।

ওই দুর্ঘটনার পর ছবিতে দেখা যায়, ব্যস্ত একটি সড়কের ওপর ওই ওভারপাসের সঙ্গে দুটি ট্রেন ক্যারেজ ঝুলে রয়েছে। এ ঘটনায় অন্তত ৬৫ জন আহত হয়েছে। তাদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর। ওই ধ্বংসাবশেষের একটি গাড়িতে এক ব্যক্তি আটকা পড়ছিলেন। পরে তাকে জীবিত বের করা হয়।

মেক্সিকো সিটির এই মেট্রো ব্যবস্থা বিশ্বের অন্যতম ব্যস্ত একটি সিস্টেম। সেখানে গত কয়েক দশকের মধ্যে এটাই সবচেয়ে ভয়াবহ মেট্রোরেল দুর্ঘটনা। স্থানীয় মিডিয়ায় প্রচারিত সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ওভারপাসটি ধসে পড়ছে। এসময় ধূলা মেঘ তৈরি হয়।

স্থানীয় সময় সোমবার রাত ১০টার দিকে ওলিভস স্টেশনের কাছে মেট্রো লাইন ১২-তে এই দুর্ঘটনা ঘটে। ‍দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে যান মেক্সিকো সিটির মেয়র ক্লডিয়া শেইনবম। তিনি বলেন, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ২০১৭ সালের ভয়াবহ ভূমিকম্পের ওপর ওই ওভারপাসে ফাটল ধরেছিল। মেক্সিকোর এল ইউনির্ভাসাল পত্রিকা জানিয়েছে, ওই ঘটনার পর পরিবহন কর্তৃপক্ষ সেটি মেরামত করেছিল।

RTV Drama
RTVPLUS