Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

সৌদির ২ বিমানবন্দরে হুথিদের ড্রোন হামলা

Houthi drone strikes at two Saudi airports
সংগৃহীত

সৌদি আরবের নাজরান বিমানবন্দর ও কিং খালিদ বিমানঘাঁটিতে ফের ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি এক সিরিজ টুইট বার্তায় এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ইয়েমেনের নিজস্ব প্রযুক্তিতে তৈরি চারটি কাসেফ টু-কে ড্রোন দিয়ে নাজরান বিমানবন্দরের সামরিক স্থাপনা এবং কিং খালিদ বিমানঘাঁটিতে হামলা চালানো হয়েছে। এছাড়া দুটি বাদ্‌র ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয় বলেও জানান তিনি। হামলা অত্যন্ত নিখুঁতভাবে সম্পন্ন হয়েছে বলে দাবি করেন এই সামরিক কর্মকর্তা।

ব্রিগেডিয়ার জেনারেল সারিয়ি জোর দিয়ে বলেন, দারিদ্র্যপীড়িত ইয়েমেনের বিরুদ্ধে সৌদি আরব এবং তার মিত্ররা যে সামরিক আগ্রাসন এবং সর্বাত্মক অবরোধ অব্যাহত রেখেছে এর জবাবে এই হামলা চালানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে ইয়েমেনের হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করে সৌদি আরব নেতৃত্বাধীন জোট। ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে ক্ষমতায় পুনর্বহাল এবং হুথি আন্দোলনকে নির্মূল করাই ছিল এর লক্ষ্য। কিন্তু সৌদি জোট সেই লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়েছে। উল্টো হুথি বিদ্রোহীরা সমান তালে লড়াই চালিয়ে যাচ্ছে।

RTV Drama
RTVPLUS