Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

জয় ছিনিয়ে সর্বভারতীয় বিরোধীদের শুভেচ্ছায় সিক্ত মমতা

Mamata is floating in the wishes of the All India Opposition
মমতা ব্যানার্জী-সংগৃহীত ছবি

পশ্চিমবঙ্গে তৃণমূলের বিপুল জয়ে বিভিন্ন রাজ্যের বিজেপি-বিরোধী নেতারা শুভেচ্ছা জানিয়েছেন মমতা ব্যানার্জীকে। কেউ কেউ মনে করছেন বিজেপি বিরোধী সমগ্র ভারতের ঐক্যের নেতা হওয়ার পথে এক ধাপ এগিয়ে গেলেন মমতা।

উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী সমাজবাদী পার্টির অখিলেশ যাদব টুইটে বলেছেন, একজন নারীকে বিজেপি যেভাবে ‘দিদি ও দিদি’ বলে কটাক্ষ করেছিলেন, তার যোগ্য জবাব দিয়েছে বাংলার জনগণ। বাংলার সচেতন নাগরিকরা বিজেপি-র ঘৃণার রাজনীতিকে হারিয়েছেন। মানুষের সেবায় ব্রতী পরিশ্রমী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের নেতাদের শুভেচ্ছা।

মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির এনসিপির শরদ পওয়ার বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে এই অসাধারণ জয়ের জন্য অভিনন্দন। আশা করি আমরা একসঙ্গে মানুষের কল্যাণে এবং মহামারি নিয়ন্ত্রণে কাজ করবো।

দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, মমতা ব্যানার্জীকে এই জয়ের জন্য অভিনন্দন। কী অসাধারণ লড়াই! পশ্চিমবঙ্গের মানুষকেও আমার শুভেচ্ছা।

বিহারের সাবেক মুখ্যমন্ত্রী রাষ্ট্রীয় জনতা দলের লালু প্রসাদ যাদব বলেছেন, মমতাজীকে এই ঐতিহাসিক জয়ের জন্য আন্তরিক শুভেচ্ছা। সবরকম প্রতিবন্ধকতাকে পার করে এই জয়। আমি পশ্চিমবঙ্গের জনগণকেও অভিনন্দন জানাতে চাই। যারা বিজেপির অপপ্রচারের ফাঁদে না পড়ে দিদির উপর আস্থা রেখেছেন।

জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাও শুভেচ্ছা জানিয়েছেন মমতাকে। তিনি বলেছেন, মমতা দিদিকে আন্তরিক অভিনন্দন। পশ্চিমবঙ্গের এই অসাধারণ জয়ের জন্য শুভেচ্ছা তৃণমূলের সব সদস্যকে। পক্ষপাতদুষ্ট নির্বাচন কমিশন এবং বিজেপি আপনাদের জন্য সবরকম প্রতিকূলতা তৈরি করেছিল। আপনারা যে সেই সব প্রতিবন্ধকতা কাটিয়ে বিজয়ী হয়েছেন, তার জন্য আমি কৃতজ্ঞ।

পশ্চিমবঙ্গে তৃণমূল এবং বিজেপির বিরুদ্ধে দাঁড়িয়ে জোট গঠন করেছিল কংগ্রেস। সেই দলের জাতীয় নেতারাও অভিনন্দন জানিয়েছেন মমতাকে। কংগ্রেস নেতা ও সাংসদ শশী থারুর বলছেন, সাম্প্রদায়িকতা এবং অসহিষ্ণুতার বিরুদ্ধে মমতা ব্যানার্জীর এই অসাধারণ জয়ের জন্য তাকে অভিনন্দন। বাংলা এবং বিশেষ করে নন্দীগ্রামের ভোটাররা বুঝিয়ে দিয়েছেন, তাদের মনের যোগাযোগ কার সঙ্গে। বাংলায় হেরে বিজেপি বুঝেছে কাদের সঙ্গে লড়তে এসেছিল।

অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীরাও। শুভেচ্ছা জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও।

টুইটে নরেন্দ্র মোদি লিখেছেন, পশ্চিমবঙ্গে তৃণমূলের বিজয়ে মমতা দিদিকে শুভেচ্ছা জানাই। কেন্দ্র পশ্চিমবঙ্গ সরকারকে জনগণের প্রত্যাশা পূরণ এবং করোনা মহামারি মোকাবিলায় সম্ভাব্য সব ধরনের সহযোগিতা করবে।

রাহুল গান্ধী টুইটে বলেছেন, বিজেপিকে হারানোয় মমতাজি এবং পশ্চিমবঙ্গের জনগণকে শুভেচ্ছা জানাই।

অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ টুইট করেছেন, আরও একবার বিধানসভা নির্বাচনে জয়লাভ করার জন্য মমতা দিদি এবং তৃণমূলকে শুভেচ্ছা। আপনাকে আপনার সরকারের পরবর্তী মেয়াদের জন্য শুভকামনা জানাই।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে তার দলের বিপুল জয়ের জন্য অভিনন্দন। তার পরবর্তী রাজনৈতিক জীবনের জন্য আমার শুভেচ্ছা। সূত্র : ডয়চে ভেলে

টিএস

RTV Drama
RTVPLUS