Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

দুই-তৃতীয়াংশ আসনে জিতব, বললেন মমতা

মমতার কথাই সত্যি হতে চলেছে, দুই-তৃতীয়াংশ আসন পাচ্ছে তৃণমূল
মমতা ব্যানার্জী - সংগৃহীত ছবি

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন শেষে রোববার বিভিন্ন গণনা কেন্দ্র থেকে আসতে শুরু করেছে ফল। ফলাফলে এখন পর্যন্ত বিপুল ব্যবধানে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। ভোটের ফলাফলের প্রাথমিক প্রবণতায় খুশি তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জী।

ভোটগণনা শুরুর পর সকাল থেকে কালীঘাটে দলের ওয়ার-রুম থেকে দলের কর্মীদের উদ্দেশে মমতা ব্যানার্জী আবারও জানিয়ে দিলেন, দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়েই তৃতীয় মেয়াদে বাংলার ক্ষমতায় ফিরছে তৃণমূল।

এ সময় তিনি বিশেষ করে মালদহ এবং মুর্শিদাবাদের ভালো ফলাফল তুলে ধরেন। এর আগে গত শুক্রবার দলীয় প্রার্থী ও এজেন্টদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকেও একই আশাবাদ ব্যক্ত করেছিলেন তৃণমূল নেত্রী।

শুক্রবারের (৩০ এপ্রিল) সেই বৈঠকে মমতা বলেছিলেন, দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবারও আমরাই রাজ্যের ক্ষমতায় বসতে চলেছি। এবারই প্রথম দলীয় প্রার্থী, পোলিং এজেন্ট ও দলের নেতাদের নিয়ে ভোটগ্রহণ শেষে প্রথমবারের মতো বৈঠক করেন মমতা। ২০১১ ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের পর ও ফল প্রকাশের আগে এ ধরনের বৈঠকে বসতে দেখা যায়নি তাকে।

বৈঠকে ভোট গণনার সময় কী করণীয় বৈঠকে সেই বিষয়ে কিছু পরামর্শ দেন দলনেত্রী মমতা। ভোট গণনা কেন্দ্রের এজেন্টদের গণনার ‘ট্রেন্ড’ দেখে হতাশ হয়ে গণনা কেন্দ্র ছাড়ার মতো কাজ করতে নিষেধ করে তিনি বলেন, ‘গণনা শেষ না হওয়া পর্যন্ত গণনা কেন্দ্রে থাকুন।’

মমতা ব্যানার্জী বলেন, আমরা দুই-তৃতীয়াংশ আসন নিয়ে রাজ্যে ক্ষমতায় আসছি। আপনারা কেউ গণনা কেন্দ্রের ট্রেন্ড দেখে গণনা কেন্দ্র ছাড়বেন না। কেউ খেতে দিলে খাবেন না। ধূমপান করবেন না। সূত্র : হিন্দুস্তান টাইমস

টিএস

RTV Drama
RTVPLUS