Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

বড় ব্যবধানে ক্ষমতায় আসতে চলেছে মমতার তৃণমূল

বড় ব্যবধানে ক্ষমতায় আসতে চলেছে মমতার তৃণমূল
বড় ব্যবধানে ক্ষমতায় আসতে চলেছে মমতার তৃণমূল

সবার নজর এখন ভারতের পশ্চিমবঙ্গে ২৯২টি বিধানসভা আসনে। ২০১১ বিধানসভায় রাজ্যে পালাবদলের পর থেকে মমতার তৃণমূল সরকার রয়েছে ক্ষমতায়। তৃতীয় বারের জন্য ফের মমতা ব্যানার্জীই ক্ষমতায় আসবেন বলেই দাবি করেছে শাসক দল।

রোববার (২ মে) সকাল থেকে শুরু হয়ে এখনও চলছে বিধানসভা নির্বাচনের ভোট গণনা। এখন পর্যন্ত পাওয়া ফলাফলে নির্বাচনে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের বাসিন্দারা একরকম নিশ্চিত হয়ে গেছেন বড়সড়ো ব্যবধানে ক্ষমতায় আসতে চলেছে মমতা ব্যানার্জীর তৃণমূল কংগ্রেস।

শেষ খবর পাওয়া পর্যন্ত পশ্চিমবঙ্গের সবচেয়ে জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত তৃণমূল কংগ্রেস ১৯০টি আসনে এবং বিজেপি ৯৫টি আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে এনডিটিভি জানিয়েছে, এখন পর্যন্ত তৃণমূল ১৬৭ আসনে এবং বিজেপি ১২২ আসনে এগিয়ে রয়েছে।

তবে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃণমূল এগিয়ে গেলেও নন্দীগ্রামে তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জী নিজেই পিছিয়ে পড়েছেন বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে। প্রথম রাউন্ডের গণনা শেষে তিনি পিছিয়ে রয়েছেন প্রায় ৫ হাজার ভোটে।

পশ্চিমবঙ্গে বিধানসভার মোট আসন ২৯৪টি থাকলেও নির্বাচনের মধ্যে দুই প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের নির্বাচন স্থগিত হয়। ফলে আজ ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে কড়া নিরাপত্তার মধ্যেই।

টিএস

RTV Drama
RTVPLUS