• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঈদের সময় কারফিউয়ের গুজব নাকচ করলো সৌদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মে ২০২১, ১৪:১৪
Saudi health official says no curfews during Ramadan, Eid
সংগৃহীত

রমজান বা ঈদের সময় কারফিউ জারি করা হতে পারে বলে যে গুজব ছড়িয়ে পড়েছে তা নাকচ করে দিয়েছে সৌদি আরবের কর্তৃপক্ষ। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মোহামেদ আল-আব্দ আল-আলি এমন গুজব উড়িয়ে দেন।

তিনি বলেন, মাঝে মধ্যেই গুজব ছড়ায়, এখন এই গুজব ছড়িয়েছে এবং এগুলো সত্য নয়। যথাযথ এবং বিশেষজ্ঞ কমিটি পরিস্থিতি গভীরভাবে দেখভাল করছে। তবে রমজান বা ঈদের সময় কারফিউ জারি করার অনুরোধ জানানো হয়নি।

তবে করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি জোরারোপ করেছেন তিনি। আল-আলি বলেন, যদি সমাজের সবাই মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং বিশেষ করে ঈদের সময় গণজমায়েত এড়িয়ে চলে তাহলে আমাদের আরও বিধিনিষেধ বা কারফিউ দিতে হবে না।

তিনি বলেন, দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে যাদের অবস্থা বেশি গুরুতর তাদের অধিকাংশের বয়স ৬০ বছরের বেশি। এসময় তিনি সবাইকে টিকা নেয়ার আহ্বানও জানান। সৌদি আরবে এ পর্যন্ত ৯১ লাখ ২৩ হাজার ৭৭৮ জন টিকা নিয়েছেন।

এদিকে শুক্রবার সৌদি আরবে নতুন করে ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে সবমিলিয়ে ৬ হাজার ৯৫৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ৫৬ জন। তাই মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ১৭ হাজার ৩৬৩ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
X
Fresh