Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

ইফতারের সময় গাড়ি বোমা হামলায় শিক্ষার্থীসহ নিহত ৩০

Afghanistan car bomb kills 30 at guesthouse in Logar province
সংগৃহীত

আফগানিস্তানে ইফতারের সময় একটি গাড়ি বোমা হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থীও ছিল বলে জানিয়েছে স্থানীয় কর্মকর্তারা।

দেশটির পূর্বাঞ্চলীয় লোগার প্রদেশে পুল-এ-আলমে একটি গেস্টহাউজকে লক্ষ্য করে শুক্রবার ওই বোমা হামলা চালানো হয়। গেস্টহাউজটিতে শিক্ষার্থীরা অবস্থান করছিল বলে জানায় কর্মকর্তারা।

এ ঘটনায় কয়েক ডজন মানুষ আহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বিস্ফোরণের কারণে ছাদ ধসে পড়ে এবং ধ্বংসাবশেষের নিচে বহু মানুষ আটকা পড়ে।

আরও পড়ুন...এবার কঠোর লকডাউনে পশ্চিমবঙ্গ

কোনও গ্রুপই এখনও এই হামলার দায় স্বীকার করেনি। আগামী ১১ সেপ্টেম্বর আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হবে বলে দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা দেয়ার পর সেখানে হামলার ঘটনা বেড়ে গেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় প্রায় সন্ধ্যা ৭টার দিকে ওই হামলার ঘটনা ঘটে। ওই হামলায় বেসামরিক গেস্টহাউজসহ একাধিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

লোগার প্রাদেশিক পরিষদের প্রধান হাসিবুল্লাহ স্টানেকজাই বলেছেন, নিহতদের মধ্যে বেশ কয়েকজন শিক্ষার্থীও রয়েছেন। তারা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছেন, এই হামলায় ৯০ জনের মতো মানুষ আহত হয়েছে। তিনি জানান, বিস্ফোরণে একটি হাসপাতাল এবং আবাসিক ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

RTV Drama
RTVPLUS