Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

মা মারা যাবে বলার পরও গলেনি মন, জোর করে অক্সিজেন সিলিন্ডার ছিনিয়ে নিলো পুলিশ

Agra cops ‘snatch’ oxygen cylinder from man, mom dies after 2 hours
সংগৃহীত

মা করোনায় আক্রান্ত। কোনোভাবে একটি অক্সিজেন সিলিন্ডার জোগাড় করেছিলেন। কিন্তু সেটা জোর করে ছিনিয়ে নেয় পুলিশ। এর দুই ঘণ্টা পর মারা যায় তার মা। এমনই এক হৃদয় বিদারক ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে আগ্রার এক ১৭ বছরের কিশোরের সঙ্গে। এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন অতিরিক্ত পুলিশ মহাপরিচালক (এডিজি) রাজিব কৃষ্ণা।

একটি ভিডিওতে দেখা গেছে, পিপিই কিট পরে হাঁটু গেড়ে কান্না করছে আর পুলিশের কাছে সিলিন্ডার ফিরিয়ে দেয়ার অনুরোধ এক কিশোর। সে চিৎকার করে বলছে, তার মা মারা যাবে। এরপরই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে যায়। ব্যাপক সমালোচনার জন্ম হয়।

আনশ গোয়াল নামের ওই কিশোর পরে টাইমস অব ইন্ডিয়াকে বলেন, অনেক কাতর অনুনয় করার পরও পুলিশ তার অক্সিজেন সিলিন্ডার নিয়ে যায়। একজন ‘ভিআইপি’কে দিতেই ওই সিলিন্ডার পুলিশ নিয়ে যায় বলে অভিযোগ করেন আনশ।

এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়ে এডিজি কৃষ্ণা বলেন, অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এর আগে পুলিশ এই অভিযোগ অস্বীকার করে জানিয়েছিল যে সিলিন্ডারটি খালি ছিল।

পুলিশ সুপার বোতরে রোহান প্রমোদ বলেন, তার আত্মীয়ের চিকিৎসার জন্য পুলিশের কাছে একটি অক্সিজেন সিলিন্ডার চাচ্ছিল ওই কিশোর। কেউ তার কাছ থেকে সিলিন্ডার ছিনিয়ে নেয়নি। এই ভিডিও বিভ্রান্তিকর। তবে পুলিশ কেন খালি সিলিন্ডার ছিনিয়ে নিলো তা জানাননি তিনি।

RTV Drama
RTVPLUS