• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অক্সিজেন ট্যাংক বিস্ফোরণে হাসপাতালে আগুন, নিহত বেড়ে ৮২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ এপ্রিল ২০২১, ১৭:৫০
At least 82 killed in fire after 'oxygen tanks explode' at Covid hospital in Iraq
সংগৃহীত ছবি

করোনা রোগীদের চিকিৎসা দেয়া ইরাকের রাজধানী বাগদাদের একটি হাসপাতালে আগুন লেগে নিহত রোগীর সংখ্যা বেড়ে ৮২ জনে দাঁড়িয়েছে। শনিবার রাতের ওই অগ্নিকাণ্ডে কমপক্ষে আরও ১১০ জন আহত হয়েছেন।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমে প্রচারিত বিবৃতিতে জানিয়েছে, ইবনে আল-খতিব হাসপাতালে অগ্নিকাণ্ডে ৮২ জন রোগীর মৃত্যুর কথা নিশ্চিত করছি আমরা। ওই অগ্নি দুর্ঘটনায় আরও ১১০ জন আহত হয়েছেন।

স্থানীয় সময় শনিবার দিবাগত রাতে ইবনে খাতিব হাসপাতালটিতে আগুন লাগে। দেশটির সরকারি কর্মকর্তাদের বরাতে জানা গেছে, অক্সিজেন ট্যাঙ্ক বিস্ফোরিত হয়ে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ভিডিও ফুটেজে দেখা গেছে, দমকলকর্মীরা আগুন নেভাতে হিমশিম খাচ্ছেন। হাসপাতালটি থেকে পালিয়ে বের হয়ে অনেকে প্রাণ বাঁচানোর চেষ্টা করছেন। ইরাকের প্রধানমন্ত্রী মুস্তফা আল খাদিমি হাসপাতালে অগ্নিকাণ্ড ও প্রাণহানির ঘটনাকে ‘মর্মান্তিক দুর্ঘটনা’ হিসেবে উল্লেখ করে এর কারণ উদঘাটনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

দেশটির বেসামরিক প্রতিরক্ষা বাহিনীর প্রধান মেজর জেনারেল খাদিম বোহান বলেন, হাসপাতালটির নিবিড় পরিচর্যা ইউনিট-আইসিইউ থেকে আগুনের সূত্রপাত। ফুসফুসের চিকিৎসার জন্য ওই আইসিইউটি ব্যবহার করা হচ্ছিল।

হাসপাতালের একটি সূত্র জানায়, ওই নিবিড় পরিচর্যা কেন্দ্রে প্রায় ৩০ জন রোগী ছিলেন। করোনায় আক্রান্ত হওয়ার পর যাদের অবস্থা গুরুতর হয় মূলত সেসব রোগীদের জন্য ওই হাসপাতালের ওই ইউনিটটি সংরক্ষিত ছিল। সূত্র : দ্য টেলিগ্রাফ

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh